ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

আইন ও আদালত

নোরা ফাতেহির অনুষ্ঠান বানচালের হুমকি, একজন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
নোরা ফাতেহির অনুষ্ঠান বানচালের হুমকি, একজন কারাগারে নোরা ফাতেহি। ফাইল ছবি

ঢাকা: ভারতীয় আইটেম গার্ল ও চলচ্চিত্র অভিনেত্রী নোরা ফাতেহির বাংলাদেশের অনুষ্ঠান বানচালের হুমকিদাতা মিরর গ্রুপের কর্ণধার শাহ জাহান ভূইয়া রাজুর রিমান্ড ও জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান ছিদ্দিকীর রিমান্ডের এ আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের তেজগাঁও জোনাল টিমের পুলিশ পরিদর্শক আমেনা খাতুন আসামিকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন।  

আবেদনে বলা হয়, আসামি একজন চালাক প্রকৃতির ধুরন্দর লোক। তিনি বিভিন্ন নামে-ব্র্যান্ডে বাংলাদেশে অনুষ্ঠান করেন। আসামি নিজে বিদেশি শিল্পীকে বাংলাদেশে আনতে ব্যর্থ হয়ে প্রতারণা ও ছলনার মাধ্যমে বাদী ইসরাত জাহান মারিয়ার সঙ্গে প্রতারণামূলকভাবে লিখিত চুক্তিপত্রে স্বাক্ষর করে নেন। বাদীর নামীয় দুটি চেক নিজে স্বাক্ষর করে নেন।  

আসামি কি উদ্দেশ্যে এ ধরনের প্রতারণার আশ্রয় নিয়েছেন এবং বাদীর কাছে কি কারণে, কি উদ্দেশ্যে চুক্তিপত্রে স্বাক্ষর করে নিয়েছে এবং কি উদ্দেশ্য সাধন করে আসামি বাদীর কাছ থেকে চেকে স্বাক্ষর করে নিয়েছেন, তা জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

আসামিপক্ষে ঢাকা বারের সাধারণ সম্পাদক ফিরোজুর রহমান মন্টু রিমান্ড বাতিল ও জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সিএমএম আদালতে বনানী থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক আলমগীর হোসেন এ তথ্য জানান।

জানা যায়, শাহ জাহান ভূইয়া রাজ ‘মিরর ম্যাগাজিন’ বাংলাদেশ-এর প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে নিজেকে পরিচয় দেন। বাদী ইসরাত জাহান মারিয়া ‘গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড’ নামে একটি অনুষ্ঠানের আয়োজন করেন এবং ভারতীয় শিল্পী নোরা ফাতেহিকে আমন্ত্রণ জানান। বাংলাদেশে প্রতিষ্ঠিত নারীদের আন্তর্জাতিকভাবে আরো সু-প্রতিষ্ঠিত করার লক্ষ্যে তিনি অভিনেত্রী নোরা ফাতেহিকে আমন্ত্রন জানান এবং প্রতিষ্ঠিত নারীদের অনুপ্রাণিত করার জন্য ‘গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড’ নামে একটি অনুষ্ঠানের আয়োজন করেন।  

শাহাজাহান ভূঁইয়া আগে নোরা ফাতেহিকে আমন্ত্রণ জানিয়ে ব্যর্থ হওয়ায় তিনি লিগ্যাল নোটিশ পাঠান এবং বিভিন্ন ছলচাতুরি ও প্রতারণার আশ্রয় নিয়ে নিজে অনুষ্ঠানের আয়োজক পরিচয়ে টিকিট বিক্রি ও অ্যাওয়ার্ড দেওয়ার বাহানাসহ বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে অনুষ্ঠান পণ্ড করার পায়তারা করেন।  

এরই ধারাবাহিকতায় গত ১৭ অক্টোবর বনানীর অফিসে বসে প্রতারণা করে আসামি লিখিত চুক্তিপত্রে স্বাক্ষর করে নেন এবং বাদীর নিজ নামীয় দুটি চেক নিয়ে নেন। অনুষ্ঠানটি বানচাল করার জন্য এবং বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার প্রয়াসে আসামি বাদীকে ভয়তীতি ও হুমকি দেখান।  

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
কেআই/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa