ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

আইন ও আদালত

জামায়াত আমিরের ছেলে রাফাত তৃতীয় দফা রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
জামায়াত আমিরের ছেলে রাফাত তৃতীয় দফা রিমান্ডে রাফাত সাদিক সাইফুল্লাহ। ফাইল ছবি

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী থানার মামলায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানের ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহসহ দুজনের তৃতীয় দফায় একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া অপর আসামি হলেন- আরিফ ফাহিম সিদ্দিকী।

এদিন দুই দফায় ৫ দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে ফের তিনদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পুলিশ পরিদর্শক মো. আবুল বাসার।  

অন্যদিকে আসামিদের পক্ষে তাদের আইনজীবী আব্দুর রাজ্জাকসহ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে তাদের তাদের দুইদিন করে রিমান্ডের আদেশ দেন।

সিএমএম আদালতে যাত্রাবাড়ী থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক মাহমুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৯ নভেম্বর তাদের গ্রেফতার করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এরপর ১০ নভেম্বর আসামিদের তিনদিন এবং ১৪ নভেম্বর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

জানা যায়, রাফাত সাদিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের শীর্ষ পর্যায়ের নেতা। তিনি দীর্ঘদিন ধরেই সেখানে জিহাদি দাওয়াতের কার্যক্রম চালিয়ে আসছেন। রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেফতার হওয়া তিন জঙ্গিকে জিজ্ঞাসাবাদে রাফাতের নাম বেরিয়ে আসে। এরপরই তাকে গ্রেফতারে অভিযান চালানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
কেআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa