ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

আইন ও আদালত

কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় রোহিঙ্গাসহ চারজনের মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় রোহিঙ্গাসহ চারজনের মৃত্যুদণ্ড

কক্সবাজার: কক্সবাজারে ইয়াবা পাচারের দায়ে এক রোহিঙ্গা যুবকসহ চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার করে অর্থদণ্ড দেওয়া হয়।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় দেন।  

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- উখিয়ার বালুখালী ক্যাম্প-১৩ রোহিঙ্গা শিবিরের ব্লক-এইস-১৬ এর মো. বশির আহমদের ছেলে মো. আয়াজ (৩৪), কক্সবাজার সদর ঝিলংজার মকবুল আহমেদের ছেলে মোহাম্মদ বিল্লাল (৩৭), খাগড়াছড়ির মানিকছড়ির পঞ্চরাম পাড়ার মকবুল আহমদের ছেলে আজিমুল্লাহ (৪৩) এবং একই এলাকার ফয়জুল হকের ছেলে আবুল কালামকে (৩৭)।

রাষ্ট্রপক্ষের আইনজীবি ও পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম জানান, রায় ঘোষণার সময় আয়াজ ও বিল্লাল আদালতে উপস্থিত থাকলে ও অপর দুই জন পলাতক রয়েছেন। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মামলার চার আসামির সবার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত সর্বোচ্চ শাস্তি দিয়েছেন।  

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০২০ সালের ২৩ আগস্ট র‌্যাব-১৫ এর একটি টিম অভিযান চালিয়ে কক্সবাজার শহরের মাঝির ঘাট খুরুশকুল ব্রিজের উত্তর পাশে একটি ফিশিং বোট থেকে ১৩ লাখ পিস ইয়াবা ট্যাবলেট, ১০ হাজার নগদ টাকাসহ মো. আয়াজ ও মো. বিল্লালকে আটক করে। এ ঘটনায় র‍্যাব-১৫ এর নায়েব সুবেদার মো. হারুনুর রশীদ বাদী হয়ে উল্লেখিত ২ জনসহ অজ্ঞাতপরিচয় আরও ৪/৫ জনকে আসামি করে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ও র‍্যাব-১৫ এর এসআই মোহাম্মদ সোহেল সিকদার ২০২১ সালের ১০ জুন আদালতে মামলাটির অভিযোগপত্র দেন।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
এসবি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa