ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জামায়াত সেক্রেটারিকে কারাগারে ডিভিশন দেওয়ার নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
জামায়াত সেক্রেটারিকে কারাগারে ডিভিশন দেওয়ার নির্দেশ মিয়া গোলাম পরওয়ার

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের মামলায় কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে থাকা জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারকে ডিভিশন দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার (১৪ নভেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

২০১৭ সালের ১২ এপ্রিল তথ্য গোপনের অভিযোগে দুদক রমনা থানায় এ মামলা করে। মামলাটি বর্তমানে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে বিচারাধীন। এ মামলায় ৩০ মে থেকে গ্রেফতার রয়েছেন মিয়া গোলাম পরওয়ার।

আইনজীবী মোহাম্মদ শিশির মনির জানান, মিয়া গোলাম পরওয়ার সাবেক সংসদ সদস্য। রাষ্ট্রীয় পদ মর্যাদাক্রম অনুসারে তিনি কারাগারে ডিভিশন পান। কিন্তু ডিভিশন না দেওয়ায় কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়। এরপর আইনি নোটিশও দেওয়া হয়। তাতে সাড়া না পেয়ে ৬ নভেম্বর হাইকোর্টে রিট করা হয়। ওই রিটের শুনানি নিয়ে হাইকোর্ট অবিলম্বে তাকে কারাগারে ডিভিশন দিতে জেলা প্রশাসককে নির্দেশ দিয়ে রুল জারি করেছেন।

আরও পড়ুন:
জামায়াতের নতুন সেক্রেটারি গোলাম পরওয়ার

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।