ঢাকা, শুক্রবার, ১২ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

আইন ও আদালত

বিচারের বাণী আজ নিভৃতে কাঁদে না: প্রধান বিচারপতি

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
বিচারের বাণী আজ নিভৃতে কাঁদে না: প্রধান বিচারপতি

ঢাকা: প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, বিচারের বাণী আজ আর নিভৃতে কাঁদে না। বিচারাঙ্গণে আজ সুবিচার প্রতিষ্ঠিত হয়েছে।

প্রয়াত সাবেক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের স্মরণসভায় বুধবার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন ।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সভার আয়োজন করে মাহবুবে আলম অ্যান্ড অ্যাসোসিয়েটস।

২০২০ সালের ২৭ সেপ্টেম্বর তত্কালীন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ইন্তেকাল করেন।

প্রধান বিচারপতি বলেন, বিচার বিভাগের ইতিহাসে এবং আইনজীবীদের একজন হয়ে মাহবুবে আলম আমাদের মাঝে বেঁচে থাকবেন চিরকাল। তিনি যে আলোর দীপ শিখা আমাদের দান করে গেছেন, তা যুগ যুগ পর্যন্ত বয়ে নিয়ে যাবে, এটাই আমার বিশ্বাস।

তিনি বলেন, মাহবুবে আলমের মতো জ্ঞানীগুণী ব্যক্তি, তার নিষ্ঠা ও কর্মপ্রয়াস আমাদের বিচারাঙ্গণকে উপকৃত করেছে। বিচার বিভাগ হয়েছে সমৃদ্ধ। তাইতো বিচারের বাণী আজ আর নিভৃতে কাঁদে না। বিচারাঙ্গণে আজ সুবিচার প্রতিষ্ঠিত হয়েছে। জাতির এই শ্রেষ্ঠ সন্তানকে আমরা স্মরণ করবো।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, তিনি (মাহবুবে আলম) আমাদের জীবনে অত্যন্ত আপন এবং চ্যালেঞ্জের মুহুর্তে দিয়ে গেছেন ভালোবাসা এবং নির্দেশনা। তিনি যেমন আমাদের আপন ভাবতেন, আমরাও তাকে তেমনটা আপন ভাবতাম। মনে হতো তার সঙ্গে আমাদের সম্পর্ক আত্মার।

অনুষ্ঠানে বিশেষ বক্তা ছিলেন সাবেক প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের সভাপতিত্বে স্মরণসভায় আরও বক্তব্য দেন- আপিল বিভাগের বিচারপতি মো.নূরুজ্জামান, বিচাপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, জ্যেষ্ঠ আইনজীবী এম আমীর- উল ইসলাম, জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, জ্যেষ্ঠ আইনজীবী এ এফ হাসান আরিফ, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন ফকির, প্রয়াত মাহবুবে আলমের সহধর্মিণী বিনতা মাহবুব, জ্যেষ্ঠ আইনজীবী কে এম সাইফুদ্দিন, জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী, সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, অধ্যাপক ডা. মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক আবদুন নুর দুলাল,  ল'রিপোর্টার্স ফোরামের (এল.আর.এফ) সভাপতি আশুতোষ সরকার প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন আইনজীবী আবদুল আলীম মিয়া জুয়েল।

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘণ্টা, নভেম্বর ০৯,২০২২
ইএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa