ঢাকা, শুক্রবার, ১২ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

আইন ও আদালত

বরিশালে হত্যা মামলায় দুই ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
বরিশালে হত্যা মামলায় দুই ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড

বরিশাল: বরিশালের গৌরনদী উপজেলার শামীম হত্যা মামলায় সহোদর দুই ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলার আরও তিন আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

খালাস দেওয়া হয়েছে মামলার অপর চার আসামিকে।

বুধবার (০৯ নভেম্বর) বরিশালের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইবুন্যালের বিচারক টিএম মুসা।

ওই ট্রাইব্যুালের বিশেষ পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট লস্কর নুরুল হক জানান, আপন দুই ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া ছাড়াও ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। অপর তিন আসামির একজনকে দুই বছর ও অপর দুই জনকে এক বছর করে কারাদণ্ড এক একহাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

যাবজ্জীবন দণ্ডিতরা হলো- গৌরনদী উপজেলার দক্ষিন বাউরগাতি এলাকার সোবাহান তালুকদারের ছেলে জুয়েল তালুকদার (২৫) ও সাদ্দাম তালুকদার (২৮)। রায় ঘোষণার সময় জুয়েল পলাতক ছিল।

দুই বছরের দণ্ডিত জুয়েল বেপারী (২৬) দক্ষিণ বাউরগাতি এলাকার মৃত খলিল বেপারীর ছেলে। একবছরের দণ্ডিতরা হলো- একই এলাকার নির্বাষা হাওলাদারের ছেলে শাহাদাত হোসেন লিটন হাওলাদার (২০) ও শাহজাহান তালুকদারের ছেলে ছাহেদ তালুকদার (২৮)।

খালাসপ্রাপ্তরা হলেন- ডালিম ফকির, হান্নান মোল্লা, রাসেল ঘরামী ও রাবেয়া খাতুন। রায় ঘোষণার সময় রাসেল ঘরামী পলাতক ছিলো।

মামলার বরাতে অ্যাডভোকেট লস্কর নুরুল হক জানান, পূর্ব শত্রুতার জের ধরে ২০১১ সালের ১ মে আসামিরা শামীমকে হত্যা করে একটি পানের বরজে ফেলে রাখে। তিন দিন পর ৪ মে ওই উপজেলার আনন্দপুর গ্রামের পান বরজ থেকে শামীমের লাশ উদ্ধার হয়। একই দিন আকতার বেপারী বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক সাইদুর রহমান ওই ৯ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।
আদালত ১৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে রায় দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২২
এসএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa