ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আলেশা মার্টের চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
আলেশা মার্টের চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা মঞ্জুর আলম সিকদার

ঢাকা: চেক প্রতারণার মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুর আলম সিকদার এবং প্রতিষ্ঠানটির এক পরিচালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মঙ্গলবার (৮ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবীর এ আদেশ দেন।

চলতি বছরের সেপ্টেম্বরে মো. আবুল বাশার নামে এক গ্রাহক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আদালত আসামিদের হাজির হতে সমন জারি করেন। তবে সমন জারির পরও আসামিরা আদালতে হাজির না হওয়ায় আদালত এ পরোয়ানা জারি করেন।

এ তথ্য জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান।

মামলার অভিযোগে বলা হয়েছে, মামলার বাদী আলেশা মার্টের বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে বাজাজ মোটরসাইকেল কেনার জন্য অর্ডার দেন। কিন্তু অর্ডার করা মোটরসাইকেল দিতে ব্যর্থ হন আসামিরা। পরে বাদীকে তিনি টাকার পরিবর্তে এক লাখ আঠারো হাজার টাকার একটি চেক দেন। ওই চেক নগদায়নের জন্য বাদীর নিজ ব্যাংক হিসাবে জমা দিলে তা ডিজঅনার হয়। এরপর আসামির প্রতি লিগ্যাল নোটিশ ইস্যু করা সত্ত্বেও টাকা না পাওয়ায় বাদী এ মামলা করেন।

বাদী জানান, তিনি একজন ছাত্র ও চাকরিপ্রার্থী। চলাচলের সুবিধার জন্য ধার করা টাকা তিনি মোটরসাইকেল কেনার জন্য দেন। তার এ কষ্টের টাকা বা মোটরসাইকেল দিয়ে দিলে আসামিদের বিরুদ্ধে তার কোনো অভিযোগ থাকবে না।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
কেআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।