ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বগুড়ায় নুরুল হত্যা: ৯ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
বগুড়ায় নুরুল হত্যা: ৯ জনের যাবজ্জীবন আদালতে আসামিরা।

বগুড়া: বগুড়ায় মাইক্রোচালক নুরুল হক হত্যা মামলায় ৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ওই নয়জনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানা না দিলে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে এ রায় দেন বগুড়ার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মণ্ডল ৷

দণ্ডিতরা হলেন- মো. শাহিন, ইলিয়াস হোসেন, মো. শাহাজুদ্দিন, নজরুল ইসলাম, রাসেল মিয়া, আমির হামজা, জালাল গাজী, রোকেয়া বেগম ও শাহিনুর রহমান। তাদের মধ্যে জালাল গাজী, রোকেয়া বেগম ও শাহিনুর রহমান পলাতক আছেন। বাকিরা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নাসিমুল বারী হলি জানান, ২০১৫ সালের ২ জুলাই সকাল সাড়ে ৯টার দিকে বগুড়ার শেরপুর উপজেলার মির্জাপুরের একটি আম বাগানের পুকুর থেকে অজ্ঞাতপরিচয় হাত-পা বাঁধা অবস্থায় এক ব্যক্তির ভাসমান মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে এ ঘটনায় শেরপুর থানার তৎকালীন এস আই সেরাজুল ইসলাম অজ্ঞাতপরিচয়দের আসামি করে মামলা করেন। পরে মৃতের পরিচয় পায় পুলিশ।

তিনি জানান, নিহত নুরুল হক সুনামগঞ্জের আমবাড়ি বাজার এলাকার শওকত আলীর ছেলে। তিনি পেশায় মাইক্রোবাস চালক। সবশেষ তিনি ঢাকা থেকে কুড়িগ্রামের উদ্দেশে মাইক্রোবাস নিয়ে বের হন বলে পুলিশ জানতে পারে। সেই সূত্র ধরে পুলিশ প্রথমে কুড়িগ্রাম থেকে শাহীন, রাসেল ও নজরুলকে গ্রেফতার করে। তারা হত্যার দায় স্বীকার ও জড়িত অন্যদের নাম প্রকাশ করে। স্বীকারোক্তিতে তারা জানায়, মাইক্রোবাস ছিনতাইয়ের উদ্দেশ্যে তারা চালককে হত্যা করেছেন।

এ ঘটনায় ২০১৮ সালে নয়জনকে অভিযুক্ত করে চার্জশিট আদালতে জমা দেন এসআই সেরাজুল ইসলাম ৷ সাক্ষ্যপ্রমাণ সাপেক্ষে আজ নয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।