ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কৃষক নুরুল হত্যা: ব্যবসায়ীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
কৃষক নুরুল হত্যা: ব্যবসায়ীর যাবজ্জীবন

বগুড়া: বগুড়ার গাবতলী উপজেলায় কৃষক নুরুল ইসলাম হত্যা মামলায় আসেদ আলী নামে এক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

 

সোমবার (৭ নভেম্বর) দুপুরে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ হাবিবা মণ্ডল এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত আসেদ আলী বগুড়ার গাবতলী উপজেলার শীলদহবাড়ী গ্রামের মোসলেম উদ্দিন মোল্লার ছেলে। এছাড়া এ রায়ে অপর দুই আসামি ইমু বেগম এবং আনোয়ারা বেওয়াকে খালাস দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, ২০০৬ সালের ১০ মার্চ বগুড়ার গাবতলী উপজেলার শীলদহবাড়ী গ্রামে নিজ বাড়ির সীমানায় লাউ গাছের মাচা তৈরি করছিলেন নুরুল ইসলাম। এ সময় প্রতিবেশী আসেদ আলী ওই জায়গা নিজের দাবি করে কয়েকজন মিলে নুরুল ইসলামকে মারধর করেন। আহতাবস্থায় তাকে বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হলে রাত ৩টায় তিনি মারা যান। পরে নিহতের স্ত্রী মোমেনা খাতুন তিনজনকে আসামি করে গাবতলী থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ ১৬ বছর পর ১৩ জনের সাক্ষ্য গ্রহণ শেষে সোমবার অভিযুক্ত আসেদ আলীকে যাবজ্জীবন কারাদণ্ড এবং বাকি দুই আসামিকে খালাস দেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) নাছিমুল করিম হলি জানান, কৃষক নুরুল হত্যায় আদালত আসেদ আলীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এছাড়া অপর দুই আসামিকে খালাস দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৫০১৩ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২২
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।