ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

খুলনা বিএনপির ৬৩ নেতাকর্মীর হাইকোর্টে জামিন 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
খুলনা বিএনপির ৬৩ নেতাকর্মীর হাইকোর্টে জামিন 

ঢাকা: বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে খুলনায় মারধর, হামলা ও ভাংচুরের অভিযোগের মামলায় ৬৩ জনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন।

 

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী, আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল ও ব্যারিস্টার শফিউল আলম মাহমুদ। সঙ্গে ছিলেন আইনজীবী মো. মাকসুদ উল্লাহ, রুকনুজ্জামান সুজা, মো. সাগর হোসেন, জিয়াউর রহমান, রবিউল আলম।

আইনজীবীরা জানান, গত ২২ অক্টোবর খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ করে। সেদিন ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর ও নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে পরের দিন ২৩ অক্টোবর দৌলতপুর থানায় বিএনপির দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়।  অপর দিকে ২২ অক্টোবর খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ দিন আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে ১২ জনকে আসামি করে গত ২৬ অক্টোবর সোনাডাঙ্গা থানায় অপর একটি মামলা করা হয়।  

এই তিন মামলায় ৬৩ জন বিএনপি নেতাকর্মী হাইকোর্টে হাজির হয়ে আগাম জামিন আবেদন করলে আদালত তাদের ছয় সপ্তাহের জামিন দেন। একই সঙ্গে এ সময়ের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে বলে আইনজীবীরা জানান।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
ইএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।