ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সুপ্রিম কোর্ট বার থেকে গ্রেফতার রাজিবের জামিন নামঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
সুপ্রিম কোর্ট বার থেকে গ্রেফতার রাজিবের জামিন নামঞ্জুর ফাইল ফটো

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের অনুষ্ঠান থেকে গ্রেফতার শহিদুজ্জামান রাজিবের (৩৪) জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) ঢাকার মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান এ আদেশ দেন।

এদিন আসামিপক্ষে এ এইচ এম মঞ্জুরুল আলম (মাসুদ দরজী) ও মো. পারভেজ জামিন আবেদনের পক্ষে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল, দুদকের প্রধান প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল, ঢাকা বারের বর্তমান সাধারণ সম্পাদক ফিরোজুর রহমান মন্টুসহ অনেকে জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন।

গত ২৮ সেপ্টেম্বর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। যে অনুষ্ঠানে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, ঢাকা দক্ষিণ সিটি মেয়র শেখ ফজলে নূর তাপসসহ সিনিয়র আইনজীবীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানস্থল থেকে নাশকতার পরিকল্পনার অভিযোগে আসামি শহিদুজ্জামান রাজিবসহ পাঁচ জনকে আটক করেন উপস্থিত আইনজীবী ও সুপ্রিম কোর্ট বারের স্টাফরা। এ সময় রাজিবের কাছে থাকা ব্যাগ থেকে দুটি ছুরি ও সাদা কাপড় পাওয়া যায়। এরপর রাজিবসহ পাঁচ জনকে আটক করে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।

জিজ্ঞাসাবাদ শেষে বাকি চার জনকে ছেড়ে দিয়ে রাজিবের বিরুদ্ধে সুপ্রিম কোর্ট বারের স্টাফ রবিউল হাসান বাদী হয়ে শাহবাগ থানায় বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ধারায় একটি মামলা দায়ের করেন।

সেই মামলায় গত ২৯ সেপ্টেম্বর অপর একটি আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ২ সেপ্টেম্বরের রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। সেই থেকে তিনি কারাগারেই আছেন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
কেআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।