ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

রোহিঙ্গা নেতা মুহিব উল্লাহ হত্যা: সাক্ষ্য দিলেন আরও দুইজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
রোহিঙ্গা নেতা মুহিব উল্লাহ হত্যা: সাক্ষ্য দিলেন আরও দুইজন নিহত রোহিঙ্গা নেতা মুহিব উল্লাহ -ফাইলছবি

কক্সবাজার: কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিব উল্লাহ হত্যা মামলার সাক্ষ্য গ্রহণের দ্বিতীয় দিনে মো. হামিদ ও নুর আলম নামে আরও দুই জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন।

 মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুল্লাহ আল মামুনের আদালতে তাদের সাক্ষ্য গ্রহণ করা হয়।

  এই মামলার ৩৮ সাক্ষীর মধ্যে  দুইদিনে তিনজনের সাক্ষ্য নেওয়া শেষ হয়েছে বলে জানান ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ( এপিপি) মোজাফ্ফর আহম্মদ হেলালী।

তিনি বাংলানিউজকে বলেন, এর আগে সোমবার (৩১ অক্টোবর) এই মামলার বাদী ও এক নম্বর সাক্ষী নিহত রোহিঙ্গা নেতা  মুহিব উল্লাহর ছোট ভাই হাবিব উল্লাহ সাক্ষ্য দিয়েছেন।

রাষ্ট্রপক্ষের এ আইনজীবী আরও জানান, সাক্ষ্য নেওয়া শুরুর আগেই   কক্সবাজার জেলা কারাগার থেকে মামলার ১৪ আসামিকে আদালতে আনা হয়। তাদের উপস্থিতিতে চলে  সাক্ষ্য নেওয়া।

উল্লেখ্য, ২০২১ সালের ২৯ সেপ্টেম্বর রাতে উখিয়ার কুতুপালংয়ের লম্বাশিয়া ১-ইস্ট নম্বর ক্যাম্পের ডি-ব্লকে নিজ সংগঠনের কার্যালয়ে আরসা সন্ত্রাসীদের গুলিতে নিহত হন আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের (এআরএসপিএইচ) চেয়ারম্যান মুহিব উল্লাহ।

এর পরদিন তার ছোট ভাই হাবিবুল্লাহ বাদী হয়ে উখিয়া থানায় হত্যা মামলা করেন।   মামলার পর দীর্ঘ সাড়ে ৮ মাস তদন্ত শেষে  তদন্তকারী কর্মকর্তা (আইও) উখিয়া থানার সাবেক পরিদর্শক (তদন্ত) গাজী সালাহ উদ্দীন ২৯ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেন। এরপর আদালত গত ১১ সেপ্টেম্বর এ মামলার  ২৯ জন আসামির নামে চার্জ (অভিযোগ) গঠন করেন।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২২
এসবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।