ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

টাঙ্গাইলে পৃথক মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
টাঙ্গাইলে পৃথক মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন

টাঙ্গাইল: টাঙ্গাইলে পৃথক দু’টি মাদক মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছর করে বিনাশ্রম করাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) টাঙ্গাইলের স্পেশাল দায়রা জজ আদালতের বিচারক বেগম শাহানা হক সিদ্দিকী এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- ঘাটাইল উপজেলার লক্ষ্মীন্দর পূর্বপাড়ার শামছুল হকের ছেলে মো. দেলোয়ার হোসেন (৩৪) এবং টাঙ্গাইল শহরের কলেজপাড়া এলাকার হামিদুর রহমানের ছেলে মো. উমর ফারুক ওরফে সোহেল (৩২)।

টাঙ্গাইলের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মহসিন সিকদার জানান, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) একটি দল ২০১৫ সালের ৩১ মে অভিযান চালিয়ে দেলোয়ার হোসেনকে তার গ্রামের বাড়ি থেকে আটক করে। ওই সময় তার কাছ থেকে ২৪০টি ইয়াবা বড়ি ও ৫০ গ্রাম হেরোইন জব্দ করা হয়। র‌্যাবের সেই সময়ের সহকারী উপ-পরিচালক বজলুর রশীদ বাদী হয়ে ওইদিনই দেলোয়ারের নামে ঘাটাইল থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে ঘাটাইল থানার সেই সময়ের উপপরিদর্শক (এসআই) মনসুফ আলী ২০১৫ সালের ২ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেন। শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার এ রায় দেন বিচারক। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

এদিকে উমর ফারুককে ২০১৫ সালের ১৮ জুলাই র‌্যাব টাঙ্গাইল শহরের পুরাতন আদালত রোড থেকে ৯২ বোতল ফেনসিডিল এবং নগদ ৫০ হাজার ২০ টাকাসহ আটক করে। পরে র‌্যাবের তৎকালীন সহকারী উপ-পরিচালক ফিরোজ আহম্মদ বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় তার নামে মামলা দায়ের করেন। তদন্ত শেষে সদর থানার সেই সময়ের এসআই মো. ফরিদুল ইসলাম ২০১৫ সালের ৩০ জুলাই উমর ফারুককে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।
মামলা চলাকালে উমর ফারুক জামিনে মুক্তি নেন। এরপর থেকে তিনি পলাতক।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।