ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শাশুড়িকে হত্যার দায়ে পূত্রবধূর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
শাশুড়িকে হত্যার দায়ে পূত্রবধূর যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গায় শাশুড়িকে শ্বাসরোধে হত্যার দায়ে অজিরন বেগম (৩৯) নামে এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

সোমবার (৩১ অক্টোবর) সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ দণ্ডাদেশ দেন।  

সাজাপ্রাপ্ত নজিরন বেগম সলঙ্গা থানার নাইমুড়ী গ্রামের শাহ আলমের স্ত্রী। তিনি একই থানার গুদারচর গ্রামের মৃত শাকের প্রামাণিকের মেয়ে।  

এ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহমান বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।  

মামলার বিবরণে জানা যায়, নাইমুড়ী গ্রামের সাখাওয়াত হোসেনের ছেলে শাহ আলমের সঙ্গে বিয়ে হয় নজিরন বেগমের। বিয়ের পর থেকেই শাশুড়ি আমেনা বেগমের সঙ্গে তার ঝগড়া-বিবাদ লেগেই থাকত। ২০০৯ সালের ১৪ সেপ্টেম্বর সারাদিন বউ-শাশুড়ির ঝগড়া হয়। ওই দিন বাড়িতে কেউ না থাকার সুযোগে নজিরন তার শাশুড়ি আমেনা বেগমকে শ্বাসরোধে হত্যা করেন। এ ঘটনায় শ্বশুর সাখাওয়াত হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলার শুনানিকালে মোট ১৫ জনের সাক্ষ্য নেওয়া হয়। শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার বিচারক  এ রায় দেন।  

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।