ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাবেক তথ্য সচিব মকবুলের বিরুদ্ধে অভিযোগের তথ্য নেই, হাইকোর্টে দুদক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
সাবেক তথ্য সচিব মকবুলের বিরুদ্ধে অভিযোগের তথ্য নেই, হাইকোর্টে দুদক হাইকোর্ট

ঢাকা: অবসরে পাঠানো তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেনের বিরুদ্ধে কোনো অভিযোগ পাওয়া যায়নি বলে হাইকোর্টকে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

একটি জাতীয় দৈনিকে মো. মকবুল হোসেনকে নিয়ে প্রকাশিত প্রতিবেদনের বিষয়ে আদালতের আদেশ অনুযায়ী বিচারপতি মো.নজরুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খিজির হায়াতের বেঞ্চে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) এমন তথ্য জানায় দুদক।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট খুরশীদ আলম খান।  

১৭ অক্টোবর দৈনিক কাল বেলায় ‌‘৩৭শ কোটি টাকা লুটপাটে দায়ী পাঁচ ডেপুটি গভর্নর’  এবং ‘অর্থ কেলেঙ্কারিতে চাকরি হারালেন সচিব মকবুল’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়।

নজরে আসার পর এ দুটি প্রতিবেদনের বিষয়ে দুদকের পদক্ষেপ জানতে চান হাইকোর্ট।

এ আদেশ অনুসারে বৃহস্পতিবার আদালতে দুদকের তথ্য তুলে ধরেন আইনজীবী।

এতে বলা হয়, মো. মকবুল হোসেনের বিরুদ্ধে দুদকে দৈনিক ও সাম্প্রতিক অভিযোগ সেলের সংরক্ষিত ডেটাবেজে তল্লাশি করে এ সংক্রান্ত কোনো মামলা বা অভিযোগ অনুসন্ধানের জন্য উপস্থাপনের তথ্য পাওয়া যায়নি। আর ৩৭শ কোটি টাকার বিষয়ে দুদকের করা বিভিন্ন মামলার খতিয়ান তুলে ধরা হয়।

শুনানি নিয়ে আদালত আগামী ৫ ফেব্রুয়ারি পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করেছেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।