ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কৃষক বাবলু হত্যা: একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
কৃষক বাবলু হত্যা: একজনের যাবজ্জীবন

বগুড়া: বগুড়ার সোনাতলা উপজেলায় জমি-জমার বিরোধে কৃষক আবু তাহের বাবলুকে হত্যায় আতাউল হক সরকার নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় আরও তিনজনকে খালাস দেওয়া হয়।

সোমবার (২৪ অক্টোবর) সকাল ১১টার দিকে দীর্ঘ ১৫ বছর হত্যা মামলা চলার পর  বগুড়া অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মণ্ডল এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আতাউল হক বগুড়া সোনাতলার উত্তর দীঘলকান্দি গ্রামের বাসিন্দা। খালাস পাওয়া তিনজন হলেন- বেলাল সরকার, জুয়েল সরকার ও আলমগীর হোসেন। তাদের বাড়িও একই গ্রামে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) শাব্বির আহমেদ বিদ্যুৎ জানান, দণ্ডিত আতাউল নিহত আবু তাহেরের প্রতিবেশী ও দূর সম্পর্কের আত্মীয়। তাদের মধ্যে পারিবারিক জমি নিয়ে বিরোধ ছিল। ২০০৭ সালের ৯ অক্টোবর মাঠ থেকে আবু তাহের বাড়ি ফিরছিলেন। এ সময় পূর্ব বিরোধের জেরে আতাউল তার ওপর হামলা করে। হামলায় গাছের ডাল দিয়ে আবু তাহেরকে মারধর করা হয়। এতে তিনি গুরুতর আহত হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন স্বজনরা। কিন্তু সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৩টার দিকে মারা যান আবু তাহের।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, এ ঘটনায় পরের দিন ওই কৃষকের শ্যালক সেলিম আকন্দ বাদী হয়ে মামলা করেন। সেই মামলায় বিচারে আতাউল হককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আর দুইজনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় খালাস দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।