ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

গোপালগ‌ঞ্জে ডাকা‌তি মামলায় ৭ জ‌নের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
গোপালগ‌ঞ্জে ডাকা‌তি মামলায় ৭ জ‌নের যাবজ্জীবন

গোপালগঞ্জ: গোপালগঞ্জ শহরে ব্যবসায়ীর বাসায় ডাকাতি মামলায় ৭ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানার আদেশে দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মো. আব্বাস উদ্দীন এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আমাসীরা হলেন- শাওন শরীফ (২২), সোহাগ শরীফ (২৭), আশিক শেখ (২৬), রাজু মিয়া (২৬), আনিস শেখ (৩৫), ইমন খান (২৪) ও মো. সজীব কাজী (২৫)। এদের সবার বাড়ি গোপালগঞ্জ, কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলায়। এর মধ্যে ইমন খান, আশিক শেখ ও মো. সজীব কাজী আদালতে উপস্থিত ছিলেন। বাকি ৪ আসামি পলাতক রয়েছে। এর মধ্যে শাওন শরীফ ও ইমন খানকে অতিরিক্ত ৫ বছরের কারাদণ্ড ও প্রত্যেককে আরো ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

মামলার বিবরণে জানা গেছে, বিগত ২০২০ সালের ২৮ জুলাই রাত সাড়ে ৮টার দিকে ব্যবসায়ী শেখ আব্দুল্লাহ পাভেলের বাসায় আসামিরা দরজা খোলার জন্য ডাকাডাকি করে। এক পয্যায়ে দরজা খোলা হলে আসামিরা বাসায় থাকা সদস্যদের কুপিয়ে আহত করে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ দেড় লাখ টাকা, ৭ ভরি স্বর্ণ ডাকাতি করে পালিয়ে যাবার চেষ্টা করে।  

এ সময় এলাকাবাসী ধাওয়া করে ডাকাত শাওন শরীফ ও ইমন খানকে আটক করে পুলিশে দেয়। পরে তাদের দেওয়া তথ্যমতে পুলিশ বাকি আসামিদের গ্রেফতার করে।

এ ঘটনায় ব্যবসায়ী শেখ আব্দুল্লাহ পাভেল বাদী হয়ে ২৯ জুলাই গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০২১ সালের ৩১ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। পরে দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় ঘোষণা করেন।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।