ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বাসের হেলপার হত্যা: দুইজনের আমৃত্যু, একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
বাসের হেলপার হত্যা: দুইজনের আমৃত্যু, একজনের যাবজ্জীবন

নরসিংদী: নরসিংদীর সাহেপ্রতাপে বাসের হেলপার আলী হোসেনকে (২৫) হত্যার দায়ে দুই আসামিকে আমৃত্যু কারাদণ্ড ও একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বুধবার (১২ অক্টোবর) দুপুরে নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ শামীমা পারভীন এ রায় দেন।

আমৃত্যু দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- নরসিংদী সদর উপজেলার সাহেপ্রতাপ মাছিমপুরের মধু ভূঁইয়ার ছেলে মো. এখলাছ ভূঁইয়া (২৯) ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার বাহেরচরের মো. মোসলেম খানের ছেলে জুয়েল খান (৩৪)। আমৃত্যু কারাদণ্ড ছাড়াও তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।  

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি হলেন নরসিংদীর বেলাব উপজেলার বেপারীপাড়ার মো. বাদল মিয়ার ছেলে মো. সাব্বির (৪৪)। যাবজ্জীবন করাদণ্ডের পাশাপাশি তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।  

দণ্ডপ্রাপ্ত সবাই বাসের হেলপার।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এম এ এন অলিউল্লা জানান, ২০১৬ সালের ৩ জুন রাতে বাসের হেলপার আলী হোসেনের সঙ্গে মাদক বিক্রির পাওনা টাকা আদায় নিয়ে এখলাছ ভূঁইয়া, জুয়েল খান ও সাব্বিরের কথা কাটাকাটি হয়। সেসময় আলী হোসেনকে এক মেয়ের কাছে নিয়ে যাওয়ার প্রস্তাব দেন সাব্বির। এতে রাজি হলে তারা তিনজন আলী হোসেনকে নিয়ে সাহেপ্রতাপ এলাকার একটি সিএনজি ফিলিং স্টেশনের পেছনে  গিয়ে সময় ক্ষেপণ করতে থাকেন। অনেকক্ষণ অপেক্ষার পরও কোনো মেয়ে না আসায় সাব্বিরের সঙ্গে ঝগড়া করেন আলী হোসেন। ঝগড়ার একপর্যায়ে আলী হোসেনের গলায় গামছা পেঁচিয়ে ধরেন জুয়েল। এসময় জুয়েলের নির্দেশে তার দেওয়া ছুরি দিয়ে আলী হোসেনের গলায়, পেটে ও পায়ে আঘাত করেন এখলাছ।  তার মৃত্যু নিশ্চিত হওয়ার পর সেখান থেকে তিনজন তিন দিকে চলে যান।  

ঘটনার পরদিন সকাল ৭টার দিকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এর পরদিন (৫ জুন) নিহত আলী হোসেনের মা ঝুনু বেগম অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে নরসিংদী মডেল থানায় মামলা করেন। ওই মামলায় তথ্য প্রযুক্তির সহায়তায় পর্যায়ক্রমে এখলাছ ভূঁইয়া, জুয়েল খান ও সাব্বিরকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতাকৃত আসামিরা আদালতে ১৬৪ ধারায় অপরাধ স্বীকার করে জবানবন্দি দেন।  

আটজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে দোষী সাব্যস্ত হওয়ায় বুধবার এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।