ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচন: শাহীনের রিট খারিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচন: শাহীনের রিট খারিজ ফাইল ফটো

ঢাকা: মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শাহীন আহমেদের করা রিট সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১১ অক্টোবর) বিচারপতি মো.রেজাউল হক ও বিচারপতি কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

ফলে শাহীন আহমেদ আর জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারছেন না।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান জামান। রিটের পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। নির্বাচন কমিশনের পক্ষে ছিলেন শেখ মোহাম্মদ মোরশেদ।

আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান জামান।

১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই বাছাইকালে সই নিয়ে জটিলতা থাকায় এবং প্রার্থী উপস্থিত হয়ে সই প্রমাণ করতে না পারায় মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদিকুল ইসলাম।

এর বিরুদ্ধে বিভাগীয় কমিশনার কার্যালয়ে শাহীন আহমেদ আপিল করেন। ২২ সেপ্টেম্বর সে আপিল নামঞ্জুর করা হয়। পরে তিনি হাইকোর্টে রিট করেন।

এদিকে ২৬ সেপ্টেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক দেওয়া হয়। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৭ অক্টোবর।

নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ৯টি সাধারণ সদস্য পদে ৩১ জন ও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ১০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরমধ্যে চেয়ারম্যান পদে বর্তমান প্রশাসক আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মুশফিক হুসেন চৌধুরী (ঘোড়া), জাতীয় যুব সংহতির যুগ্ম-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোল্লা আবু নঈম মো. শিবলী খায়ের (আনারস) ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট নূরুল ইসলাম (চশমা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
ইএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।