ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গোপালগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
গোপালগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

গোপালগঞ্জ: গোপালগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী অছিকার রহমান সরদারকে (৬৭) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া মামলার অপর সাত আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

সোমবার (১০ অক্টোবর) দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মো. আব্বাস উদ্দীন এ আদেশ দেন।  

মৃত্যুদণ্ডপ্রাপ্ত অছিকার রহমান সরদার টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গার মুন্সিরচর গজালিয়া গ্রামের বাসিন্দা।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ক্ষুদ্র ব্যবসায়ী অছিকার রহমান সরদার বিধবা জরিনা বেগমের টাকা ও সম্পত্তি আত্মসাতের উদ্দেশ্যে ২০০০ সালে তাকে ২য় স্ত্রী হিসেবে বিয়ে করেন। জরিনার টাকা ও সম্পত্তি আত্মসাৎ করার পর তার ভরণপোষণ বন্ধ করে দেন অছিকার। ভরণপোষণের দাবিতে জরিনা  গোপালগঞ্জের আদালতে একটি মামলা দায়ের করেন। জরিনার হাতে পায়ে ধরে অছিকার এ মামলা থেকে ২০০৫ সালের ৪ জুন জামিনে বেরিয়ে আসেন। জামিনে বেড়িয়ে এসে ৭ জুন গভীর রাতে জরিনা বেগমকে হত্যা করে পাশের হাজীর খালে মরদেহ ভাসিয়ে দেন পাষণ্ড স্বামী। পরের দিন সকালে হাজির খাল থেকে লাশ মরদেহ করে পুলিশ। এ ঘটনায় ওই দিনই জরিনার ভাই মো. দাউদ সিকদার বাদী হয়ে ৯ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এর মধ্যে এক আসামি মারা গেছেন। দীর্ঘ তদন্ত শেষে টুঙ্গিপাড়া থানার পরিদর্শক সোহরাব হোসেন ৮ আসামির বিরুদ্ধে ২০১২ সালের ১২ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন। সাক্ষ্যপ্রমাণ গ্রহণ শেষে বিচারক আজ এ রায় দেন।  

বাংলাদেশ সময়: ২৩৪৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।