ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

খুলনায় স্ত্রী খুনে মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামীর আপিলের রায় বৃহস্পতিবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
খুলনায় স্ত্রী খুনে মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামীর আপিলের রায় বৃহস্পতিবার

ঢাকা: ১৫ বছর আগে খুলনায় অন্তঃসত্ত্বা স্ত্রী সাবিনা বেগমকে (২৮) হত্যার মামলায় বিচারিক আদালতে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত স্বামী লুৎফর শেখের আপিল ও ডেথ রেফারেন্সের ওপর শুনানি শেষ হয়েছে।  

সোমবার (১০ অক্টোবর) শুনানি শেষে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি কে এম ইমরুল কায়েশের হাইকোর্ট বেঞ্চ রায়ের জন্য আগামী বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দিন ধার্য করেছেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান জামান। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ মিজানুর রহমান।

পারিবারিক কলহের জের ধরে ২০০৭ সালের ১৭ জানুয়ারি ডুমুরিয়ার গোনালী গ্রামে নিজ বাড়িতে স্বামী লুৎফর শেখ স্ত্রী সাবিনা বেগমকে দা দিয়ে কুপিয়ে হত্যা করে। সাবিনা তিন মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।

ওই হত্যার ঘটনায় সাবিনার মা সখিনা বেগম বাদী হয়ে ডুমুরিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ২১ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। বিচার শেষে ২০১৭ সালের ২২ মার্চ লুৎফর শেখকে মৃত্যুদণ্ড দেন খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার। পরে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আসামি আপিল ও জেল আপিল করেন।  

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।