ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

কেরানীগঞ্জে জেলি-রঙ মিশ্রিত মাছ জব্দ, ৩ ব্যবসায়ীকে জরিমানা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
কেরানীগঞ্জে জেলি-রঙ মিশ্রিত মাছ জব্দ, ৩ ব্যবসায়ীকে জরিমানা

কেরানীগঞ্জ (ঢাকা): ইলিশের প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে কেরানীগঞ্জের বিভিন্ন মাছ বাজারে অভিযান চালিয়ে ২৫ কেজি ইলিশ, ৮০ কেজি জেলি মিশ্রিত চিংড়ি ও ২০০ কেজি রঙ মিশ্রিত শিং মাছ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

শুক্রবার (৭ অক্টোবর) সকালে উপজেলা পরিষদের অস্থায়ী মাছ বাজার, জিনজিরা, খোলামোড়া,আটিবাজার ও কলাতিয়া মাছ বাজারে অভিযান চালিয়ে এসব মাছ জব্দ করা হয়।

এ সময় তিন মাছ ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা এবং আর কখনো নিষিদ্ধ মাছ বিক্রি করবে না মর্মে মুচলেকা নেওয়া হয়। পরে জব্দকৃত ইলিশ মাছগুলো এতিমখানায়, শিং মাছগুলোকে নদীতে অবমুক্ত এবং জেলি মিশ্রিত চিংড়িগুলোকে মাটিতে পুঁতে ধ্বংস করা হয়।  

দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশের সহায়তায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. আলাউল ইসলাম।

কেরানীগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. সেলিম রেজা বলেন, এটা মা ইলিশের প্রধান প্রজনন মৌসুম। এসময় ইলিশ ধরা যেমন অপরাধ তেমনি বিক্রি করা, সংরক্ষণ করাও শাস্তিযোগ্য অপরাধ। তাছাড়া অভিযোগ ছিল বিভিন্ন মাছ বাজারে অসাধু ব্যবসায়ীরা জেলি মিশ্রিত চিংড়ি ও রঙ মিশিয়ে শিং মাছ বিক্রি করে। এটি নিয়মিত অভিযানের অংশ বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa