ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ক্রিকেটার আল আমিনের যৌতুক মামলার প্রতিবেদন ১৩ অক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
ক্রিকেটার আল আমিনের যৌতুক মামলার প্রতিবেদন ১৩ অক্টোবর

ঢাকা: যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন, মারধর ও বাচ্চাসহ বের করে দেওয়ার অভিযোগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার আল আমিন হোসেনের নামে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ১৩ অক্টোবর ধার্য করেছেন আদালত।

বুধবার (২১ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আফনান সুমী প্রতিবেদন দাখিলের নতুন এ দিন ধার্য করেন।

 

সিএমএম আদালতে মিরপুর মডেল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ পরিদর্শক শেখ রাকিবুল ইসলাম এ তথ্য জানান।

গত ১ সেপ্টেম্বর আল আমিনের বিরুদ্ধে স্ত্রী ইসরাত জাহান মিরপুর মডেল থানায় লিখিত অভিযোগ দেন। সেই অভিযোগের ভিত্তিতে পরদিন আল আমিনের বিরুদ্ধে করা অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করা হয়।

গত ২ সেপ্টেম্বর এই মামলার এজাহার আদালতে আসে। এরপর আদালত এজাহার গ্রহণ করে মিরপুর মডেল থানা পুলিশকে ২১ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১২ সালের ২৬ ডিসেম্বর পারিবারিকভাবে ক্রিকেটার আল-আমিন হোসেনের সঙ্গে ইসরাত জাহানের বিয়ে হয়। তাদের দুই সন্তান রয়েছে। বিয়ের পর থেকে এ পর্যন্ত সংসারকালে পারিবারিক বিষয় নিয়ে আল আমিন তার স্ত্রী ইসরাতের কাছে ফ্ল্যাটের মূল্য পরিশোধ বাবদ ২০ লাখ টাকা যৌতুক দাবি করেন।

যৌতুক না দেওয়ায় তার ওপর নির্যাতন করতে থাকেন আল আমিন। সবশেষ গত ২৫ আগস্ট আল-আমিন তার স্ত্রীর কাছে যৌতুক দাবি করলে এ নিয়ে বাগ-বিতণ্ডা হয়। এ সময় আল আমিন তাকে এলোপাতাড়ি কিল, ঘুষি ও লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে জখম করেন। এরপর তিনি সোহরাওয়ার্দী মেডিক্যালে চিকিৎসা শেষে থানায় অভিযোগ করেন।

মামলা দায়েরের পর গত ৬ সেপ্টেম্বর হাইকোর্ট থেকে ৮ সপ্তাহের জামিন নেন আল আমিন। আট সপ্তাহ পর তাকে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।