ঢাকা, শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাড়াশের ৪ সাংবাদিক বেকসুর খালাস 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাড়াশের ৪ সাংবাদিক বেকসুর খালাস 

সিরাজগঞ্জ: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় চার সাংবাদিককে বেকসুর খালাস দিয়েছেন রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল।  

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার এ চার সাংবাদিককে খালাস দিয়ে মামলার রায় ঘোষণা করেন ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান।

এ চার সাংবাদিক হলেন- আজকের পত্রিকার তাড়াশ প্রতিনিধি রফিকুল ইসলাম (৪৮), আনন্দ টিভি ও দৈনিক মানবকণ্ঠের প্রতিনিধি সোহেল রানা সোহাগ (২৭), সকালের সময় পত্রিকার প্রতিনিধি মহসীন আলী (৪৬) এবং দৈনিক ভোরের পাতার প্রতিনিধি হাদিউল হৃদয় (২৭)।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সংবাদ প্রকাশের জেরে ২০২০ সালের ডিসেম্বর ১২ জানুয়ারি ঢাকা সাইবার ট্রাইব্যুনালে এ চার সাংবাদিকের নামে মামলা করেছিলেন গোলাম মোস্তফা নামে তাড়াশেরই এক বাসিন্দা। পরে রাজশাহীতে সাইবার ট্রাইব্যুনাল গঠন হলে মামলাটি এখানে স্থানান্তর হয়। এরপর রাজশাহীতে এ মামলার বিচার শুরু হয়। শুনানিতে অভিযোগ প্রমাণ না হওয়ায় সাংবাদিকদের বেকসুর খালাস দিয়েছেন আদালত।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বেকসুর খালাস পাওয়া আনন্দ টিভি ও দৈনিক মানবকণ্ঠের সাংবাদিক সোহেল রানা সোহাগ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা একটি মিথ্যা ও হয়রানিমূলক মামলা আমাদের নিঃস্ব করে দিয়েছে। তবে আইনের প্রতি সব সময় আমাদের শ্রদ্ধা ও বিশ্বাস ছিল যে আমরা সঠিক বিচার পাব এবং খালাস পাব। ইন শা আল্লাহ আমরা সঠিক বিচারটাই পেয়েছি।
এছাড়া খালাস পাওয়া আরেক সাংবাদিক ও কবি হাদিউল হৃদয় বলেন, সত্যের জয় চিরদিনই হয়, এ বিশ্বাস নিয়ে আমরা আইনি লড়াই করেছি। একটা চ্যালেঞ্জও ছিল। মানসিক টেনশনের পাশাপাশি হয়রানি ও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি আমরা চারজন।  

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa