ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

সিআইডি পরিচয়ে তুলে নেওয়া সেই চিকিৎসক ফের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
সিআইডি পরিচয়ে তুলে নেওয়া সেই চিকিৎসক ফের রিমান্ডে প্রতীকী

ঢাকা: সিআইডি পরিচয়ে তুলে নেওয়া চিকিৎসক শাকির বিন ওয়ালীকে দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহমেদ মেহেদী হাসান রিমান্ডের এই আদেশ দেন।

গত ১৪ সেপ্টেম্বর শাকির বিন ওয়ালীসহ দুজনের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন বিচারক। সেই রিমান্ড শেষে মামলার তদন্ত সংস্থা সিটিটিসির ইন্সপেক্টর এস এম মিজানুর রহমান ফের ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

আসামিপক্ষে আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

অপরদিকে প্রথম দফায় রিমান্ডে যাওয়া অপর আসামি আবরারুল হককে আদালতে হাজির করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান ছিদ্দিকী ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করেন।

গত ১১ সেপ্টেম্বর রাজধানীর রামপুরার বাসা থেকে শাকিরকে সিআইডি পরিচয় দিয়ে তুলে চিকিৎসক শাকির বিন ওয়ালীকে তুলে নিয়ে যাওয়া হয় বলে পরিবার অভিযোগ করে। এরপর ১৪ সেপ্টেম্বর ইন্সপেক্টর কাজী মিজানুর রহমান শাকির ও আবরারুলের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশের দাবি, তারা দুজন নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য।  

কুমিল্লার ‘নিখোঁজ’ ৭ শিক্ষার্থীর সঙ্গে ডা. শাকিরের যোগাযোগের তথ্য পাওয়া গেছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, শাকিরের প্ররোচনায় উদ্বুদ্ধ হয়েই ওই ৭ জন আনসার আল ইসলামে যোগ দেন।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa