ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

আ.লীগের ৫শ’ জনের নামে মামলার আবেদন করল বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
আ.লীগের ৫শ’ জনের নামে মামলার আবেদন করল বিএনপি প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর পল্লবীতে বিএনপির ঢাকা মহানগর উত্তর শাখার সমাবেশে হামলার অভিযোগে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ২০ জনের নাম উল্লেখ করে আরও চার-পাঁচশ অজ্ঞাত পরিচয়ের নেতাকর্মীর বিরুদ্ধে মামলার আবেদন করেছে দলটি।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে ঢাকা আইনজীবী সমিতির সাবেক সেক্রেটারি মো.ওমর ফারুক ফারুকী মামলার আবেদন করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আবেদনের বিষয়ে পরে আদেশের জন্য রেখেছেন। বাদীপক্ষের আইনজীবী ও ঢাকা বারের সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার এ তথ্য জানান।

এতে যাদের আসামি করার আবেদন করা হয়েছে তাদের মধ্য রয়েছেন- কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, আওয়ামী লীগের সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার, সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, আগা খান মিন্টু, এম এ মান্নান কচি, ইসমাইল হোসেন প্রমুখ।

মামলার আবেদনে বলা হয়েছে, গত ১৫ সেপ্টেম্বর মিরপুর পল্লবী জোনে ঢাকা মহানগর উত্তর বিএনপি শান্তিপূর্ণ সমাবেশ করে। সেখানে হঠাৎ কামাল আহমেদ মজুমদার, ইলিয়াস উদ্দিন মোল্লা, আগাখান মিন্টু, মাইনুল হোসেন খান নিখিল, এম এ মান্নান কচি, ইসমাইল হোসেনসহ ৪০০-৫০০ জন অজ্ঞাত পরিচয়ের আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা অতর্কিত আক্রমণ করে শান্তিপূর্ণ সভাকে পণ্ড করে দেন।

এ সময় আসামিরা বিভিন্ন অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালিয়ে বিএনপি ঢাকা মহানগর উত্তরের নেতাকর্মীদের মারাত্মকভাবে আহত ও জখম করেন।  হত্যার চেষ্টাও চালানো হয় সে সময়।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
কেআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।