ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ভরণপোষণের দাবিতে ২ ছেলের নামে বৃদ্ধ বাবার মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
ভরণপোষণের দাবিতে ২ ছেলের নামে বৃদ্ধ বাবার মামলা

যশোর: ভরণপোষণ না দেওয়ার দুই ছেলের নামে যশোর আদালতে মামলা করেছেন যশোরের ঝিকরগাছা উপজেলার বেনেয়ালী গ্রামের বৃদ্ধ আব্দুল হক।
 
সোমবার (১৯ সেপ্টেম্বর) জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরমান হোসেন অভিযোগটি আমলে নিয়ে আসামিদের প্রতি গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন।

 

আসামিরা হলেন, আব্দুল হকের দুই ছেলে আসাদুজ্জামান আসাদ ও আবুল কালাম আজাদ।

মামলার অভিযোগে জানা গেছে, বৃদ্ধ আব্দুল হকের দুই ছেলে এক মেয়ে। মেয়ের বিয়ে হয়ে গেছে। আবুল কালাম আজাদ কৃষিকাজ ও আসাদ চাকরি করেন। আসাদকে এমএ পাস করানোর পর ব্যবসা করার জন্য তিনি সাড়ে ৫ লাখ টাকা দিয়েছেন। একপর্যায়ে বেনেয়ালী বাজারে বাড়িসহ ২৬ শতক জমি তারা দুই ভাই ও মায়ের নামে লিখে নেয়। আবুল কালাম বাড়িতে থাকে এবং আসাদ চাকরির সুবাদের সাতক্ষীরায় থাকে। আসাদের ভাগের একটি রুমে তিনি বসবাস করতেন। ২ সেপ্টেম্বর আসাদ বাড়ি এসে ঘর থেকে বের করে তালা লাগিয়ে দেয়। তার দুই ছেলে বাবার ভরণপোষণ ও ওষুধপত্র কোন কিছু দেয় না। যাবতীয় সম্পদ তারা নিজেদর নামে লিখে নিয়ে বৃদ্ধ বাবাকে বাড়ি থেকে বের করে দিয়েছেন। বর্তমানে তিনি বাজারের লোকজনের করা সহযোগিতায় কোনও রকম জীবনযাপন করছেন। ছেলেদের সঙ্গে বিষয়টি মীমাংসায় ব্যর্থ হয়ে তিনি ভরণপোষণের দাবিতে আদালতে এ মামলা করেছেন।  

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।