ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

দুর্নীতির মামলায় বরখাস্তকৃত পোস্টমাস্টারের ৯ বছরের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
দুর্নীতির মামলায় বরখাস্তকৃত পোস্টমাস্টারের ৯ বছরের জেল

নোয়াখালী: নোয়াখালীতে দুর্নীতির মামলায় শ্রীবাস চন্দ্র দে নামে বরখাস্তকৃত এক পোস্টমাস্টারকে তিনটি ধারায় নয় বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডপ্রাপ্ত আসামিকে তিনটি ধারায় ২৫ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে স্পেশাল জজ আদালতের বিচারক এ এন এম মোর্শেদ খান এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত শ্রীবাস চন্দ্র দে লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার দত্তপাড়ার বাসিন্দা। তিনি দত্তপাড়া ডাকঘরের বরখাস্তকৃত পোস্টমাস্টার।  

দুর্নীতি দমন কমিশনের (দুদক) জেলা কার্যালয় ও আদালত সূত্র জানায়, শ্রীবাস চন্দ্র দে ছয়জন আমানতকারীর ৩৮ লাখ ২৭ হাজার টাকা নিয়ে পাসবইয়ে লিপিবদ্ধ করলেও সরকারি কোষাগারে জমা দেননি। এ টাকা আত্মসাৎ করে দণ্ডবিধির ৪০৯/৪২০ ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় কমিশনের অনুমোদন নিয়ে তদন্তকারী কর্মকর্তা সুবেল আহমেদ (সহকারী পরিচালক, দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নোয়াখালী) আদালতে চার্জশিট দাখিল করেন।

জেলা দুদকের পিপি অ্যাডভোকেট আবুল কাশেম বিষয়টি নিশ্চিত করে জানান, রায় দেওয়ার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায়ের পর তাকে নোয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।