ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

মাদারীপুরে স্ত্রী হত্যার ২৫ বছর পর স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
মাদারীপুরে স্ত্রী হত্যার ২৫ বছর পর স্বামীর যাবজ্জীবন

মাদারীপুর: মাদারীপুরে স্ত্রীকে হত্যা মামলার ২৫ বছর পর স্বামী গোবিন্দ চন্দ্র পালককে (৫৩) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে পাঁচ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ আদলতের বিচারক মো. ইসমাইল হোসেন আসামির অনুপস্থিতিতে এ আদেশ দেন।  

দণ্ডপ্রাপ্ত গোবিন্দ চন্দ্র পাল শিবচর উপজেলার উমেদপুর ইউনিয়নের রাম রায়েরকান্দি গ্রামের বাসিন্দা।

মামালার বিবরণে জানা যায়, ১৯৯৬ সালের ৫ ডিসেম্বর পারিবারিক কলহের জেরে মাদারীপুর জেলার শিবচরের রাম রায়েরকান্দি গ্রামের গোবিন্দ চন্দ্র পাল বালিশচাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে স্ত্রী মিলানী রানী পালকে। ঘটনার পরদিন শিবচর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্বাস উদ্দিন বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে শিবচর থানায় একটি হত্যা মামলা করেন। পরে থানার আরেক এসআই নাজমুল হক ভুঁইয়া ১৯৯৭ সালের ১ ফেব্রুয়ারি ২০ জন সাক্ষীর নামসহ গোবিন্দের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। এরপর আদালত মামলার তদন্তকারী কর্মকর্তা, মেডিক্যাল অফিসারসহ ৯ জনের সাক্ষ্যগ্রহণ করেন। দীর্ঘ বিচারকি প্রক্রিয়া শেষে দোষ প্রমাণিত হওয়ায় গোবিন্দ চন্দ্র পালকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। একই সঙ্গে তাকে আরও পাঁচ হাজার টাকা জরিমানাও করেন আদালত।

মাদারীপুর আদালতের পিপি অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান সিং জানান, 'ঘটনার পর থেকে একমাত্র আসামি গোবিন্দ চন্দ্র পাল পলাতক রয়েছে। তাকে ধরতে এরই মধ্যে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।