ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

কুমিল্লায় ট্রাকচালক হত্যার ১৬ বছর পর ২ জনের ফাঁসি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
কুমিল্লায় ট্রাকচালক হত্যার ১৬ বছর পর ২ জনের ফাঁসি 

কুমিল্লা: কুমিল্লায় রডভর্তি ট্রাক ছিনতাইয়ের উদ্দেশে চালক জয়নাল আবেদীনকে হত্যা করা হয়। হত্যার ১৬ বছর পর মামলার দুই আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

একই ঘটনায় অপর এক আসামিকে ১০ বছরের সশ্রম কারদণ্ড দেওয়া হয়েছে।  

এছাড়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে এক লাখ টাকা করে এবং কারাদণ্ডাদেশ প্রাপ্ত আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।  

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক সেলিনা আক্তার এ রায় দেন।  

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন-লক্ষ্মীপুর রামগতি উপজেলার উত্তর চর লরেন্স গ্রামের আহসান উল্লাহ ও চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ছিকনিয়া পূর্বটিলা এলাকার আবুল হোসেন।

১০ বছরের দণ্ডপ্রাপ্ত ব্রাহ্মণবাড়িয়া সদরের মোহনপুর এলাকার বাসিন্দা। দণ্ডপ্রাপ্ত তিন আসামি জামিনে গিয়ে আত্মগোপন করেছেন।  

নিহত ট্রাকচালক জয়নাল আবেদীন ফেনীর পরশুরাম উপজেলার বাসিন্দা।

রাষ্ট্র্রপক্ষের আইনজীবী মো. মজিবুর রহমান বাহার জানান, চট্টগ্রাম থেকে ২০০৬ সালের ২০ জুন রড বোঝাই ট্রাক নিয়ে যাত্রা করেন চালক জয়নাল। হেলপার আবুল হোসেনের যোগসাজশে আহসান ও শামসুল হক রড লুট করার জন্য ট্রাকে ওঠেন। ফেনীর লেমুয়া ব্রিজ এলাকায় পৌঁছালে চালক জয়নালের মাথায় রড দিয়ে আঘাত করেন আহসান। আর আবুল হোসেন গলায় গামছা পেঁচিয়ে তাকে হত্যা করেন। কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আমানগণ্ডা এসে মরদেহ সড়কের পাশে ফেলে যান। ব্রাহ্মণবাড়িয়া গিয়ে শামসুল হকের দোকানে রড বিক্রি করেন তারা। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে চৌদ্দগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ট্রাকের তেলের ভাউচারের একটি সূত্র ধরে মামলার তদন্তে বিভিন্ন স্থান থেকে আসামি আহসান, আবুল হোসেন ও মো. শামসুল হককে গ্রেফতার করে। আসামিরা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এ মামলায় ১৬ জন সাক্ষী সাক্ষ্য দেন। ২০০৭ সালের ১ মার্চ তিনজনের নামে আদালতে চার্জ গঠন করা হয়। আসামিরা মামলা চলাকালে জামিনে গিয়ে আত্মগোপন করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa