ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

রাজশাহীতে সাংবাদিকদের ওপর হামলা: আসামিদের জামিন আবেদন ফেরত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
রাজশাহীতে সাংবাদিকদের ওপর হামলা: আসামিদের জামিন আবেদন ফেরত

ঢাকা: রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কার্যালয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় করা মামলায় ৬ আসামির জামিনের জন্য আবেদন শুনানির অনুমতি না দিয়ে ফেরত দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (১৪ সেপ্টেম্বর) বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ আবেদন ফেরত দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া জানান, আসামিরা আগাম জামিনের জন্য আদালতে হাজির হয়ে জামিন শুনানির জন্য আবেদন করলে আদালত অনুমতি না দিয়ে সরাসরি আবেদন ফেরত দিয়েছেন।

আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা বলেন, ৭ জনের মধ্যে এক নম্বর আসামি ব্যতীত বাকীরা জামিনের জন্য এসেছিলেন। আদালত আবেদন ফেরত দিয়েছেন। আমরা আবেদন ফেরত নিয়ে এসেছি। এখন অন্য আদালতে (হাইকোর্টের অন্য বেঞ্চে) যাবো।    

গত ৫ সেপ্টেম্বর সকাল সোয়া ৮টার দিকে রাজশাহী বিএমডিএ কার্যালয় থেকে টেলিভিশনে লাইভ চলাকালে এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরা পারসন রুবেল ইসলামের ওপর হামলা চালানো হয়। ভেঙে ফেলা হয় তাদের ক্যামেরা ও বুম।

এ ঘটনায় আহত দুজনকে চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় একইদিন রাতে ১৭ জনের বিরুদ্ধে হামলার শিকার এটিএন নিউজের প্রতিবেদক বুলবুল হাবিব বাদী হয়ে মামলা করেন। মামলায় সাতজনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া আট থেকে ১০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

আসামিরা হলেন- বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদ (৫৫), ভাণ্ডার রক্ষক মো. জীবন (৪২), নির্বাহী পরিচালকের দপ্তরের অফিস সহকারী সেলিম (৪১), নির্বাহী পরিচালকের একান্ত সহকারী নুরুল ইসলাম (৪৫), আনসার সদস্য এনামূল (৩৫), অফিস সহকারী ফারুক (৪০) ও গাড়িচালক আব্দুস সবুর (৪২)।

>>আরও পড়ুন: দুই সাংবাদিককে মারধর, বিএমডিএ’র দুজন বরখাস্ত

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
ইএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa