ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

চাঁদপুরে স্ত্রী-মেয়ে হত্যা: নাজমুলের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
চাঁদপুরে স্ত্রী-মেয়ে হত্যা: নাজমুলের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল

ঢাকা: চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলায় স্ত্রী ও নয় মাসের মেয়েকে হত্যার দায়ে নাজমুল হাসানকে (৩৫) দেওয়া বিচারিক আদালতের মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।

বুধবার (১৪ সেপ্টেম্বর) মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স গ্রহণ ও আসামির আপিল খারিজ করে রায় দেন বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত।

নাজমুল উপজেলার আশ্বিনপুর গ্রামের বড় বৈদ্য বাড়ির নুরুল আমিনের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১০ সালের ১৯ জুলাই রাত সাড়ে ১১টায় নাজমুল প্রথমে তার স্ত্রীকে হত্যা করে। পরে মেয়ে কান্নাকাটি করলে তাকেও একই কায়দায় হত্যা করে। পরে লাশ বাড়ির পাশে একটি পরিত্যাক্ত ঘরে মাটির নিচে পুঁতে রাখে। এরপর ২৪ জুলাই মেয়ের সন্ধান চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেন নাজমুলের শ্বশুর আবুল কাশেম। জিডির পর ওই দিনই নাজমুলকে আটক করে পুলিশ। পুলিশি জিজ্ঞাসাবাদে স্ত্রী ও মেয়েকে শ্বাসরোধ করে হত্যার কথা স্বীকার করেন নাজমুল। তার স্বীকারোক্তি অনুযায়ী সেখান থেকে পুলিশ লাশ দুটি উদ্ধার করে।

মামলার তদন্ত কর্মকর্তা মতলব দক্ষিণ থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মান্নান একই বছরের ৩১ জুলাই আদালতে অভিযোগপত্র দেন।

বিচার শেষে ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. সালেহ উদ্দিন আহমদ আসামি নাজমুলকে মৃত্যুদণ্ড দেন। পরে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। পাশাপাশি আসামি আপিল করেন।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
ইএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa