ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ঢাকা মহানগর দায়রা জজ হিসেবে যোগ দিলেন আছাদুজ্জামান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
ঢাকা মহানগর দায়রা জজ হিসেবে যোগ দিলেন আছাদুজ্জামান

ঢাকা: ঢাকার মহানগর দায়রা জজ হিসেবে যোগ দিয়েছেন মো. আছাদুজ্জামান। বুধবার (০৭ সেপ্টেম্বর) তিনি এ পদে যোগ দেন।

সবশেষ তিনি রাজশাহীর জেলা ও দায়রা জজ হিসেবে কর্মরত ছিলেন।

আসাদুজ্জামান মহানগর দায়রা জজ হিসেবে যোগদানের পর ঢাকার আদালতে কর্মরত বিভিন্ন পর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তা ও কর্মচারী তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

এছাড়া ঢাকা বারের বিভিন্ন পর্যায়ের আইনজীবী নেতৃবৃন্দসহ পাবলিক প্রসিকিউটররাও তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় কোর্ট রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দও তাকে শুভেচ্ছা জানান।

মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান সবাইকে আদালতের ভাবমূর্তি সমুন্নত রাখার জন্য আহ্বান জানান। এছাড়া বেঞ্চ ও বারের মধ্যে সৌহার্দ্য বজায় রাখার তাগিদ দেন।  

আছাদুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। কর্মজীবনে তিনি বরগুনা, পাবনা ও রাজশাহীর জেলা ও দায়রা জজসহ বিভিন্ন আদালতে কর্মরত ছিলেন।

গত ৩১ আগস্ট আইন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে আসাদুজ্জামানকে ঢাকার মহানগর দায়রা জজ হিসেবে বদলির আদেশ দেন। তিনি সাবেক মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের স্থলাভিষিক্ত হলেন।

গত ৩১ জুলাই ইমরুল কায়েশ হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পান। ওই দিন বিকেলেই তিনি নিয়োগ পাওয়ায় এতদিন পদটি শূন্য ছিল।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২২
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।