ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কিশোরগঞ্জে মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
কিশোরগঞ্জে মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন প্রতীকী ছবি

কিশোরগঞ্জ: মাকে হত্যার দায়ে কিশোরগঞ্জে ছেলে নাঈম ওরফে সাদ্দাম হোসেনকে (২৭) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বুধবার (৭ সেপ্টেম্বর) সকালের দিকে কিশোরগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সায়েদুর রহমান খান এ রায় দেন।  

এ সময় আসামি নাঈম আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আসামি নাঈম একই জেলার বাজিতপুর উপজেলার গাজিরচর ইউনিয়নের সাদিরচর গ্রামের নূরুল ইসলামের ছেলে।  

আদালত সূত্রে ও মামলার বিবরণে জানা গেছে, নাঈম ওরফে সাদ্দাম হোসেন নেশায় আসক্ত ছিলেন। তিনি নেশার টাকার জন্য বিভিন্ন সময়ে পরিবারের সদস্যদের সঙ্গে খারাপ আচরণ করতেন। ঘটনার দিন অর্থাৎ ২০১৮ সালের ০১ আগস্ট সকালে তার মা রেহেনা খাতুনের (৬০) কাছে টাকা দাবি করেন নাঈম। এ সময় তার মা টাকা দিতে না চাইলে ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেন নাঈম। একপর্যায়ে হাত-পা বেঁধে বটি দিয়ে মায়ের গলা কেটে হত্যা করে পালান নাঈম। এ ঘটনায় ওইদিন রাতেই ছেলেকে একমাত্র আসামি করে বাজিতপুর থানায় হত্যা মামলা দায়ের করেন বাবা নূরুল ইসলাম। ঘটনার পরদিন নাঈমকে বাজিতপুর থেকে গ্রেফতার করে পুলিশ।

পরে ২০১৮ সালের ১৯ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা বাজিতপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শামসুল কবীর তদন্ত শেষে আদালতে আসামি নাঈমের নামে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। মামলায় দীর্ঘ জেরা-স্বাক্ষী ও শুনানি শেষে অপরাধ প্রমাণ হওয়া বুধবার সকালে আদালতের বিচারক মো. সায়েদুর রহমান খান এ রায় ঘোষণা করেন।

কিশোরগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (ভারপ্রাপ্ত পিপি) অ্যাডভোকেট আবু সাঈদ ইমাম বাংলানিউজকে মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।