ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

মানিকগঞ্জ বিএনপির ১৯ নেতাকর্মীর জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
মানিকগঞ্জ বিএনপির ১৯ নেতাকর্মীর জামিন

ঢাকা: মানিকগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় বিএনপির ১৯ নেতাকর্মীকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (০৫ সেপ্টেম্বর) বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ জেলা আইনজীবী সমিতির সভাপতি জামিলুর রহমানসহ ১৯ জনকে ছয় সপ্তাহের আগাম জামিন দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার জমির উদ্দিন সরকার ও মাহবুব উদ্দিন খোকন।

গত ১ সেপ্টেম্বর দুপুরে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মানিকগঞ্জ জেলা শহরের দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বেলা ১১টার দিকে শহরের উত্তর সেওতা এলাকা থেকে মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে যাওয়ার পথে পুলিশ-বিএনপির সংঘর্ষ শুরু হয়। এতে বিএনপির শতাধিক নেতাকর্মী ও সাত পুলিশ সদস্য আহত হয়েছেন।

এ ঘটনায় ওই দিন রাতে সদর থানার উপপরিদর্শক (এসআই) মো. আবদুল লিটন বাদী হয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের ৩৩ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২ হাজার ৫০০ জনের বিরুদ্ধে মামলা করেন।

সংঘর্ষের সময় ঘটনাস্থল থেকে সদর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক, পৌরসভা যুবদল নেতা সেলিম মোহাম্মদ ও ছাত্রদল কর্মী রুবেল মাহমুদকে আটক করে পুলিশ।  এরপর গত শুক্রবার বিকেলে পুলিশ বাড়ি থেকে জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল খালেককে গ্রেফতার করে।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২২
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa