ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ডিআইজি মিজানের বিরুদ্ধে ব্যাংক কর্মকর্তার সাক্ষ্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
ডিআইজি মিজানের বিরুদ্ধে ব্যাংক কর্মকর্তার সাক্ষ্য ডিআইজি মিজান (ফাইল ফটো)

স্টাফ করেসপন্ডেন্ট
ঢাকা: অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচার আইনের মামলায় পুলিশের বরখাস্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানসহ চারজনের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন এক ব্যাংক কর্মকর্তা।  

সাক্ষ্য দেওয়া ওই কর্মকর্তা হলেন- ওয়ান ব্যাংকের ধানমণ্ডি শাখার এসএভিপি গোলাম রসুল ভূঁইয়া।

 

সোমবার (০৫ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে সাক্ষ্য দেন তিনি।  
মামলাটিতে এখন পর্যন্ত চার্জশিটভুক্ত ৩৩ জন সাক্ষীর মধ্যে ২৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। তার সাক্ষ্য শেষে বিচারক পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২০ সেপ্টেম্বর তারিখ ধার্য করেন।  

এদিন ডিআইজি মিজানকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তিনি অসুস্থ থাকায় তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার জন্য আবেদন করে আসামিপক্ষ। তবে এ বিষয়ে এখনো কোনো আদেশ হয়নি।  

মামলার অপর আসামিরা হলেন- ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার ওরফে রত্মা রহমান, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান।  
২০২০ সালের ২০ অক্টোবর একই আদালত আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শেষে ২০১৯ সালের ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন।

মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

বাংলাদেশ সময় ১৫২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২২
কেআই/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।