ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

কাশিমপুর কারাগারে ২ বন্দীর মৃত্যু 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
কাশিমপুর কারাগারে ২ বন্দীর মৃত্যু 

গাজীপুর: গাজীপুরে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে দুইজন বন্দীর মৃত্যু হয়েছে।  

সোমবার (৫ সেপ্টেম্বর) সকালে হাসপাতালে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

 

নিহতরা হলেন- ময়মনসিংহের মুক্তাগাছা থানার মহিষতারা এলাকার আবু বক্কর সিদ্দিক (৬২) ও মাদারীপুরের শিবপুর থানার চরজানাজা এলাকার খোকন বেপারী (৪২)।  

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার সূত্রে জানা গেছে, সকালে কারাগারের ভেতর অসুস্থ হয়ে পড়ে আবু বক্কর সিদ্দিক। এ সময় তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে সকাল সাড়ে ১০টার দিকে আবু বক্কর সিদ্দিককে মৃত ঘোষণা করেন। এ কারাগারে তার কয়েদি বন্দী নং- ৪০৪৮/ এ।  

তিনি দায়রা মামলা নং ৯০/২০০২, মুক্তাগাছা থানার মামলা নং ০৫ (২) ২০০০, জি, আর- ১০৪ (২) ২০০০, ধারা ৩০২/৩৪ ধারায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়ে এ কারাগারে বন্দী ছিলেন।  

এদিকে সকাল ৮টার দিকে কারাগারের ভেতর খোকন অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে দ্রুত গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা করে সকাল ৯টার দিকে মৃত ঘোষণা করেন। কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে তার হাজতি নং-৭০৯/১৫। তিনি ঢাকার রমনা থানার মামলা নং-৫৯(০৫)০৭, ধারা-মাদক ১৯(চ) সহ ৫টি মামলায় এ কারাগারে বন্দী ছিলেন।

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার দেলোয়ার জাহান বিষয়টি নিশ্চিত করে জানান, সকালে পৃথক সময় কারাগারের ভেতর ওই দুজন অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের হাসপাতালে নিলে চিকিৎসক ওই দুইজনকে মৃত ঘোষণা করেন। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।  

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২২ 
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa