ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

ক্রিকেট নিয়ে জুয়া, তিন বছর সশ্রম কারাদণ্ড যুবকের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২২
ক্রিকেট নিয়ে জুয়া, তিন বছর সশ্রম কারাদণ্ড যুবকের

রাজশাহী: ক্রিকেট নিয়ে অনলাইনে জুয়া খেলার অপরাধে এক ব্যক্তিকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। জরিমানা করা হয়েছে এক লাখ টাকা।

অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে তাকে।

রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে এ রায় দেন।

রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠায় কোর্ট পুলিশ।

সাজাপ্রাপ্ত আসামির নাম শফিকুল ইসলাম (২৫)। তিনি নাটোর সদর উপজেলার হযরতপুর ফয়েজ মোড়ের মকবুল হোসেনের ছেলে।

রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা জানান, শফিকুল ইসলাম ইন্টারনেটের মাধ্যমে আইপিএল, বিপিএলসহ অন্যান্য ক্রিকেট আসর নিয়ে জুয়া খেলতেন। এছাড়া অন্যদেরকেও অনলাইনে জুয়ার কাজে সহায়তা করতেন। এই অভিযোগে ২০১৯ সালের ২৩ ডিসেম্বর নাটোর জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল শফিকুল ইসলামের সামি স্পোর্টস নামে দোকানে অভিযান চালায়। অভিযানের সময় আন্তর্জাতিক ক্রিকেট আসরকে নিয়ে জুয়া খেলার বিভিন্ন আলামত জব্দ ও তাকে হাতেনাতে আটক করা হয়।

পরে জিজ্ঞাসাবাদ শেষে এ ঘটনায় থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়। এরপর নাটোর থানা পুলিশ তদন্ত শেষে শফিকুলকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে। মামলাটি পরে বিচারের জন্য সাইবার ট্রাইব্যুনালে আসে এবং সেখানে বিচার শুরু হয়। সাক্ষ্যগ্রহণ শেষে রোববার বিচারক এই রায় দেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২২
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa