ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হাতিয়ায় যুবককে পিটিয়ে হত্যার দায়ে ২ ভাইয়ের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৪ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
হাতিয়ায় যুবককে পিটিয়ে হত্যার দায়ে ২ ভাইয়ের যাবজ্জীবন

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় পূর্ব বিরোধের জেরে গিয়াস উদ্দিন (৩৫) নামে এক যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আপন দুই ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

পাশাপাশি আদালত তাদের ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দিয়েছেন।

এ মামলায় অপর তিন আসামি আবুল কালাম, রিফুলা আক্তার ও সেলিনা আক্তারকে খালাস দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- উপজেলার জাহাজমারা ইউনিয়নের নতুন সুখচর গ্রামের মৃত ইমাম হোসেনের ছেলে সোহরাব উদ্দিন ও ইলিয়াছ হোসেন।  

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেলে নোয়াখালী জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানা এ রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৩ এপ্রিল সকাল সাড়ে ৭টার দিকে নতুন সুখচর গ্রামের বাসিন্দা গিয়াস উদ্দিনসহ কয়েকজন পানি নিষ্কাশনের জন্য বাড়ির পাশে বাঁধ কাটতে যান। কিছুক্ষণ পর সোহরাব ও ইলিয়াসসহ প্রতিবেশী পাঁচজন গিয়াস উদ্দিনকে বাঁধ কাটতে বাধা দেন। এনিয়ে ঝগড়ার একপর্যায়ে গিয়াস উদ্দিনকে এলোপাতাড়ি মারধর ও মাথায় তুলে আছাড় দিয়ে জখম করেন সোহরাব ও ইলিয়াছ। পরে পরিবারের লোকজন গুরুতর আহত অবস্থায় গিয়াস উদ্দিনকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

পরে এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে পাঁচজনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়। মামলাটি তদন্ত শেষে আদালতে চার্জশিট দেন তদন্তকারী কর্মকর্তা।  

আদালত সূত্রে আরও জানা যায়, আসামিদের উপস্থিতিতে মঙ্গলবার বিকেলে শুনানি শেষে সোহরাব ও ইলিয়াছের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হওয়ায় বিচারক তাদের এ সাজা দেন। আর অভিযোগ প্রমাণ না হওয়ায় বাকি তিনজনকে খালাস দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন, আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) গুলজার আহমেদ জুয়েল। তিনি বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়:  ২৩০২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।