ঢাকা, বুধবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

ফেনী মডেল থানার ওসিসহ ৪ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে অভিযোগ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
ফেনী মডেল থানার ওসিসহ ৪ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে অভিযোগ 

ফেনী: ফেনী জেলা যুবদল সভাপতি জাকির হোসেন জসিমকে গ্রেফতার ও অস্ত্র উদ্ধারের ঘটনাকে সাজানো উল্লেখ করে ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ৪ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে অভিযোগ করেছেন জাকির হোসেনের স্ত্রী লুৎফুন নাহার।

এছাড়া পুলিশের ২ জন সোর্সকেও এতে অভিযুক্ত করা হয়েছে।

বুধবার বিকেলে ফেনী সদর আমলী আদালত-১ এর জ্যৈষ্ঠ বিচারক মুহাম্মদ আশেকুর রহমানের আদালতে হাজির হয়ে এ অভিযোগ করেন লুৎফুন নাহার।

বাদীর অভিযোগের তালিকায় রয়েছেন ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন, উপ পুলিশ পরিদর্শক (এসআই) এমরান হোসেন, জেলা গোয়েন্দা শাখার উপ পরিদর্শক (এসআই) নারায়ন চন্দ্র দাস, হাবিবুর রহমান এবং সাব্বির হোসেন ও সৈকত নামে দুই ব্যক্তি। এছাড়া এতে অজ্ঞাত ১০-১২জনের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।  

এ ব্যাপারে আদালতের বেঞ্চ সহকারী শাহ নুর আলম জানান, অভিযোগটি শুনানির অপেক্ষায় রয়েছে। অভিযোগের প্রাথমিক সত্যতা যাচাইয়ে পুলিশ কর্মকর্তার অধীনে বিষয়টি তদন্ত করে আগামী ১১ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে আগামী ১৫ দিনের মধ্যে তদন্তের অগ্রগতি সম্পর্কে আদালতকে জানাতে বলা হয়েছে।  

অভিযোগে লুৎফুন নাহার উল্লেখ করেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হতে চাইলে তিনি রাজনৈতিক প্রতিপক্ষ এবং সন্ত্রাসী শ্রেণির লোকদের রোষানলে পড়েন। নির্বাচন শেষ হলে তার জের ধরে একটি প্রভাবশালী মহল তাদের সেনসিভ হাসপাতাল ভাঙচুর করে কোটি টাকার মূল্যবান যন্ত্রপাতি নিয়ে যায় এবং হাসপাতালে কর্মরতদের মারধর করে। এ ঘটনায় ইন্ধনদাতা এবং সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালতে মামলা করিলে আসামিরা তাদের ওপর ক্ষিপ্ত হয় এবং একাধিকবার হুমকি দেন। এর জের ধরে জসিম উদ্দিনকে পুলিশ ঢাকা থেকে গ্রেফতার করে এবং ফেনীতে বাসায় এনে নাটক সাজিয়ে নিজেদের সঙ্গে রাখা অস্ত্র দিয়ে জসিম উদ্দিনের ছবি ভিডিও ধারণ করে।

গত ২১ জুলাই দিনগত রাতে রাজধানীর বিজয় নগরের নাভানা টাওয়ার থেকে গ্রেফতারের পর রাত ১টার দিকে ফেনীর রামপুরস্থ বাসা থেকে অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানায় পুলিশ। অন্যদিকে জসিমের পরিবারের দাবি, জসিমের বাসায় অস্ত্র পাওয়ার ঘটনা সাজানো নাটক।

এ ব্যাপারে ফেনী মডেল থানার পরিদর্শক (ওসি) নিজাম উদ্দিন জানিয়েছিলেন, ডিএমপির সহযোগিতায় তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর অভিযান চালিয়ে তার বাসা থেকে একটি কক্ষের নীল রঙের স্টিলের ওয়ারড্রোবের ড্রয়ার থেকে এ অস্ত্র পাওয়া যায়। একই রুমের খাটের নিচ থেকে দুটি দেশীয় কিরিচ পাওয়া গেছে। অস্ত্র উদ্ধার নিয়ে পরিবার ও বিএনপির অভিযোগের ব্যাপারে তিনি বলেন, আসামি তার অভিযোগ অস্বীকার করবে এটাই স্বাভাবিক। তার বাসা থেকে অস্ত্র উদ্ধার হয়েছে এটাই সঠিক।

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
এসএইচডি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa