ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

রমনার ওসির সম্পদের অনুসন্ধান চেয়ে ব্যারিস্টার সুমনের রিট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
রমনার ওসির সম্পদের অনুসন্ধান চেয়ে ব্যারিস্টার সুমনের রিট

ঢাকা: রাজধানীর রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলামের রাজধানীতে আটতলা বাড়িসহ বিপুল পরিমাণ সম্পদের বিষয়ে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে অনুসন্ধান চেয়ে রিট করা হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন বুধবার (১০ আগস্ট) এ রিট করেন।

এরপর তিনি বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চে রিট উপস্থাপন করেন।

তখন আদালত বলেন, এ বিষয়ে অনুসন্ধানের জন্য আগে দুদকের আছে আবেদন করেন। আমরা ২১ আগস্ট পর্যন্ত রিট আবেদনটি স্ট্যান্ডওভার (মুলতবি) রাখেন। এ সময় আদালতে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান ও ওসি মনিরুল ইসলামের পক্ষে আইনজীবী মাহবুব শফিক উপস্থিত ছিলেন।

আবেদনে স্বরাষ্ট্র সচিব, আইন সচিব,পুলিশের মহাপরিদর্শক, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার, রমনার ওসি মনিরুল ইসলামকে বিবাদী করা হয়েছে।

এর আগে, সোমবার (৮ আগস্ট) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ দৈনিক প্রথম আলোয় প্রকাশিত প্রতিবেদন নজরে আনেন আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন। এরপর আদালত এ বিষয়ে তদন্ত চেয়ে রিট করতে বলে।

৫ আগস্ট (শুক্রবার) দৈনিক ‘প্রথম আলো’ পত্রিকায় ‘ঢাকায় ওসির আটতলা বাড়িসহ বিপুল সম্পদ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়।

প্রথম আলোর প্রতিবেদনে বলা হয়, ঢাকায় আটতলা বাড়ি করেছেন। বানাচ্ছেন আরেকটি ডুপ্লেক্স বাড়ি। ঢাকার কেরানীগঞ্জ ও মুন্সিগঞ্জে তাঁর রয়েছে চারটি প্লট। বাড়ি, প্লটসহ এই বিপুল সম্পদের মালিক ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম।

রাজধানীর মোহাম্মদপুর হাউজিং সোসাইটিতে এক বীর মুক্তিযোদ্ধার বাড়ি দখলেরও অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa