ঢাকা, শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

জয়পুরহাটে স্ত্রী হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
জয়পুরহাটে স্ত্রী হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন 

জয়পুরহাট: জয়পুরহাটের কালাই উপজেলায় বাড়িতে ডাকাতির নাটক সাজিয়ে স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

সোমবার (০৮ আগস্ট) দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. নুরুল ইসলাম এ রায় ঘোষণা করেন।  

সাজাপ্রাপ্ত ওই আসামির নাম নাজিম উদ্দিন ওরফে করিম (৩২)। তিনি কালাই উপজেলার ধাপ কাথাইল গ্রামের আবুল কালাম মণ্ডলের ছেলে। হাজতবাস বাদ দিয়ে আজ থেকে তার সাজা কার্যকর হবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে।

আদালতের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ খান রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামি নাজিম উদ্দিনের উপস্থিতিতে রায় ঘোষণা করেন বিচারক। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালে কালাই উপজেলার নাজিম উদ্দিনের সঙ্গে ক্ষেতলাল উপজেলার শিশি নাজিরপাড়া গ্রামের মৃত আবদুর রহমানের মেয়ে রওশন আরার (২১) বিয়ে হয়। বিয়ের পর তাদের মধ্যে দাম্পত্য কলহ শুরু হয়। স্ত্রীকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন শুরু করেন নাজিম। কলহ নিরসনে পারিবারিকভাবে নাজিমের বাবাকে ঘটনাটি জানায় রওশান আরার পরিবার। এতে নাজিম ক্ষেপে গিয়ে স্ত্রীকে নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেন।

সর্বশেষ ২০১৫ সালের ৫ মে রাতে নাজিম স্ত্রীকে পিটিয়ে ও গলাটিপে হত্যা করেন। এরপর বাড়িতে ডাকাত ঢুকে স্ত্রীকে হত্যা করেছে বলে প্রচার করেন এবং শ্বশুরবাড়ির লোকজনকে জানান। পরের দিন শ্বশুরবাড়ির লোকজন এসে দেখেন, বাড়ির উঠানে রওশন আরার লাশ পড়ে আছে এবং লাশের নাক-মুখ দিয়ে রক্ত বের হচ্ছে। এতে স্বজনদের সন্দেহ হলে তারা নাজিমের প্রতিবেশীদের সঙ্গে কথা বলে রাতে স্বামী-স্ত্রীর মধ্যে মারামারির কথা জানতে পারেন।

এ ঘটনায় রওশন আরার দাদা ইসমাইল হোসেন বাদী হয়ে ২০১৫ সালের ৬ মে কালাই থানায় একটি হত্যা মামলা করেন। পুলিশ ওই দিন মামলার আসামি নাজিম উদ্দিনকে গ্রেফতার করে। এরপর থেকে তিনি কারাগারে। দীর্ঘ শুনানির পর সোমবার তাকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa