ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

রমনার ওসির সম্পদ নিয়ে প্রকাশিত সংবাদ হাইকোর্টের নজরে 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
রমনার ওসির সম্পদ নিয়ে প্রকাশিত সংবাদ হাইকোর্টের নজরে 

ঢাকা: রাজধানীর রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলামের রাজধানীতে আটতলা বাড়িসহ বিপুল পরিমাণ সম্পদের বিষয়ে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদ হাইকোর্টের নজরে আনা হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ দৈনিক প্রথম আলোয় প্রকাশিত প্রতিবেদন নজরে আনেন।

এরপর আদালত এ বিষয়ে তদন্ত চেয়ে নিয়মিত আবেদন করতে বলেছেন বলে জানান আইনজীবী সায়েদুল হক সুমন।

৫ আগস্ট (শুক্রবার) দৈনিক ‘প্রথম আলো’ পত্রিকায় ‘ঢাকায় ওসির আটতলা বাড়িসহ বিপুল সম্পদ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়।

পরে আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন সাংবাদিকেদর বলেন, আমার কাছে মনে হয়েছে যে, এটি আদালতের নজরে আনা দরকার। দুদক তদন্ত করার জন্য ভালো একটি কেইস হচ্ছে এটি। সবচেয়ে বড় কথা হচ্ছে যে, অসংখ্য সৎ পুলিশ অফিসার আছেন, এই ধরনের একজন ওসি সাহেব যদি এত সম্পদ বানান তাহলে সৎ অফিসারা অনেক বেশি মনে কষ্ট পাবেন এবং ভবিষতে আর কোনো সৎ অফিসার খুঁজে নাও পাওয়া যেতে পারে।

তিনি আরও বলেন, আমার মনে হয়েছে এটি আদালতের নজরে আনা প্রয়োজন আমি আজকে আদালতের নজরে নিয়ে আসি। আদালত শুনেছেন, শুনে বলেছেন, এটা তো ঠিক না, তারপর দুদকের আইনজীবীকে ডেকেছিলেন, উনিও বলেছেন- আসলে ব্যাপারটি খুব এলার্মিং, খুবই ফ্রাসটেইটিং যে, এই ধরনের একজন ওসির যদি এত সম্পদ থাকে।

প্রথম আলোর প্রতিবেদনে বলা হয়, ঢাকায় আটতলা বাড়ি করেছেন। বানাচ্ছেন আরেকটি ডুপ্লেক্স বাড়ি। ঢাকার কেরানীগঞ্জ ও মুন্সিগঞ্জে তাঁর রয়েছে চারটি প্লট। বাড়ি, প্লটসহ এই বিপুল সম্পদের মালিক ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম। রাজধানীর মোহাম্মদপুর হাউজিং সোসাইটিতে এক মুক্তিযোদ্ধার বাড়ি দখলেরও অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।