ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

দালাল প্লাস গ্রাহকদের ১ কোটি ৩৯ লাখ টাকা ফেরতে রুল

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
দালাল প্লাস গ্রাহকদের ১ কোটি ৩৯ লাখ টাকা ফেরতে রুল

ঢাকা: ই-কমার্স প্রতিষ্ঠান দালাল প্লাসের গ্রাহকদের পেমেন্ট গেটওয়েতে আটকে থাকা ১ কোটি ৩৯ লাখ টাকা ফেরত দিতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার (৮ আগস্ট) গ্রাহকদের করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী হুমায়ন কবির পল্লব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

রিটে বাণিজ্য সচিব, অর্থ সচিব, ডাক ও টেলিযোগাযোগ সচিব, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ ১৬ জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।  রুলের বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী হুমায়ন কবির পল্লব।

ই-কমার্স প্রতিষ্ঠান দালাল প্লাসের গ্রাহক মোরশেদ নোমানসহ ৪১ জন গত বছর মে, জুন ও জুলাই মাসে বিভিন্ন পণ্য ক্রয়ের জন্য টাকা পরিশোধ করেন। টাকা পরিশোধ করলেও পণ্য সরবরাহ না করায় ৪১ জন গ্রাহকের এক কোটি উনচল্লিশ লাখ টাকা পেমেন্ট গেটওয়ে এস এস এল এবং সূর্য পেয়ের একাউন্টে আটকে আছে।

বিদ্যমান আইন অনুযায়ী  কোনো ই কমার্স প্রতিষ্ঠান নির্দিষ্ট সময়ের মধ্যে পণ্য সরবরাহ করতে ব্যর্থ হলে পরিশোধিত অর্থ নির্দিষ্ট সময়ের মধ্যে ফেরত প্রদানের বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু কোনো কুল কিনারা করতে না পেরে তারা হাইকোর্টে রিট করেন বলে জানান আইনজীবী হুমায়ন কবির পল্লব।

বাংলাদেশ সময়:১৬২০ ঘণ্টা, জুন ২৮,২০২২
ইএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa