ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক আফজালের জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক আফজালের জামিন

ঢাকা: দুর্নীতির অভিযোগে করা মামলার সংবাদ প্রকাশের জের ধরে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সময় টিভির সহযোগী বিশেষ প্রতিনিধি আফজাল হোসেনকে জামিন দিয়েছেন হাইকোর্ট।  

সোমবার (০১ আগস্ট) হাইকোর্টের একটি বেঞ্চ আফজাল হোসেনকে জামিন দিয়েছেন বলে জানান আইনজীবী টাইটাস হিল্লোল রেমা।

 

দুর্নীতির অভিযোগে ২০১৯ সালের ৫ আগস্ট দুর্নীতি দমন কমিশনের (দুদক) নোয়াখালীর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ নোয়াখালী জেলা জজ আদালতের নাজির আলমগীর হোসেনসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন।  

এ বিষয়ে দুদকের দেওয়া প্রতিবেদন নিয়ে সময় টিভিতে সংবাদ প্রকাশিত হয়। এরই জের ধরে ডিজিটাল নিরাপত্তা আইন ও মানহানির অভিযোগে আফজাল হোসেনসহ ছয়জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করা হয়। নোয়াখালী আদালতের নাজির আলমগীর হোসেন ২০২১ সালের ৫ মে নোয়াখালীর প্রথম যুগ্ম জেলা জজ আদালতে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে একটি মানহানি মামলা এবং গত ১১ মে চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা করেন।  

সাংবাদিক আফজাল হোসেন জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় শুধুমাত্র তার বিরুদ্ধে চার্জশিট দেয় তদন্তকারী কর্মকর্তা। আগামী ৩১ আগস্ট অভিযোগ আমলে নেওয়ার বিষয়ে শুনানির জন্য দিন ধার্য রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa