ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

২০ তলা ভবন নির্মাণের জায়গা পরিদর্শনে প্রধান বিচারপতি-আইনমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
২০ তলা ভবন নির্মাণের জায়গা পরিদর্শনে প্রধান বিচারপতি-আইনমন্ত্রী

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যদের জন্য ২০ তলা বহুতল নতুন ভবন নির্মাণের জন্য জায়গা পরিদর্শন করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির এনেক্স ভবনের পেছনে এ নির্ধারিত জায়গা পরিদর্শন করেন।

 

এ সময় আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান, সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন ফকিরসহ কার্য নির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে মোমতাজ উদ্দিন ফকির বলেন, সুপ্রিম কোর্টের আইনজীবীদের জন্য ২০ তলা ভবন নির্মাণ হবে, সেই জায়গায় পরিদর্শনের জন্য প্রধান বিচারপতি, আইনমন্ত্রী ও আপিল বিভাগের বিচারপতি এসেছেন। তারা জায়গাটি দেখেছেন। এখন সরকারের অনুদানের পর্ব। এ বিষয়ে আইনমন্ত্রী সহযোগিতা করবেন সেই আশ্বাসও দিয়েছেন তিনি। আশা করছি শিগগিরই ভবনটি হবে।

প্রায় তিন বিঘা জায়গার ওপর এই ২০ তলা বিশাল ভবন হবে। এজন্য এখন যে এনেক্স ভবন আছে সেটি ভেঙে নতুন এ ভবনটি নির্মাণ করা হবে, যেখানে মিডিয়ার জন্যও জায়গা বরাদ্দ থাকবে বলে জানান এই জ্যেষ্ঠ আইনজীবী।

এর আগে, নতুন এই ২০ তলা ভবন নির্মাণের লক্ষ্যে গত ২১ জুন গণপূর্ত বিভাগে চাহিদাপত্র দেয় সুপ্রিম কোর্ট বার।

চাহিদা পত্রে বলা হয়, সমিতির এনেক্স এবং এনেক্স এক্সটেনশন ভবন ভেঙে ওই জায়গাসহ পেছনের খালি জায়গায় নির্মিতব্য প্রস্তাবিত বহুতল ভবনের চাহিদাপত্র অনুযায়ী সমিতি (১৬ তলা+৪ তলা বেইজমেন্টসহ) ২০ তলা ভবন নির্মাণে আগ্রহী।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জুলাই ২৬,২০২২
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।