ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

আইন ও আদালত

বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হলেন সৈয়দ রেজাউর রহমান 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হলেন সৈয়দ রেজাউর রহমান  সৈয়দ রেজাউর রহমান 

ঢাকা: বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আইনজীবী সৈয়দ রেজাউর রহমান।

বার কাউন্সিলের চেয়ারম্যান ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের সভাপতিত্বে বুধবার (২০ জুলাই) কাউন্সিল ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত প্রথম সভায় ভাইস চেয়ারম্যানসহ স্ট্যান্ডিং কমিটি নির্বাচিত করা হয়।

বার কাউন্সিল আদেশ ১৯৭২ এর ৬(৩) অনুচ্ছেদ অনুযায়ী সৈয়দ রেজাউর রহমানকে বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও ১১(বি) অনুচ্ছেদ অনুযায়ী বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির সদস্য, ১১(১) অনুচ্ছেদ অনুযায়ী মোখলেসুর রহমান বাদলকে এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান, রবিউল আলম বুদুকে ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান এবং আবদুল বাতেনকে লিগ্যাল এডুকেশন কমিটির চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে।

এছাড়া বার কাউন্সিল বিধি ৭৫(এ) অনুসারে একরামুল হককে ল' রিফর্ম কমিটির, এ এফ এম মো. রুহুল আনাম চৌধুরী মিন্টুকে হিউম্যান রাইটস অ্যান্ড লিগ্যাল এইড কমিটির, আনিছ উদ্দিন আহমেদ শহিদকে হাউস কমিটির, মো. জালাল উদ্দিন খানকে রিলিফ কমিটির, মো. আব্দুর রহমানকে রোল অ্যান্ড পাবলিকেশন্স কমিটির এবং মোহাম্মদ সাঈদ আহমেদ রাজাকে কমপ্লেইন্ট অ্যান্ড ভিজিলেন্স কমিটির চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে।

গত ২৫ মে সারা দেশে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বার কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ১৪টি আসনের বিপরীতে ১০টিতে জয় পেয়েছে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল। আর চারটিতে জয় পেয়েছে বিএনপি সমর্থিত নীল প্যানেল।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ‘সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাতটি সাধারণ আসনের মধ্যে বিজয়ীরা হলেন- সৈয়দ রেজাউর রহমান, মোহাম্মদ মোখলেসুর রহমান বাদল, মো. রবিউল আলম বুদু ও মোহাম্মদ সাঈদ আহমেদ রাজা।

গ্রুপ আসনে ঢাকা অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ-এ) আবদুল বাতেন, বৃহত্তর ময়মনসিংহ, টাঙ্গাইল, ফরিদপুর জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ বি) মো. জালাল উদ্দিন খান, বৃহত্তর কুমিল্লা জেলা ও সিলেট জেলা অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ ডি) এ এফ মো. রুহুল আনাম চৌধুরী, বৃহত্তর খুলনা, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ ই) আনিছ উদ্দিন আহমেদ সহিদ, বৃহত্তর রাজশাহী, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ এফ) মো. একরামুল হক এবং বৃহত্তর দিনাজপুর, রংপুর, বগুড়া ও পাবনা জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ জি) মো. আব্দুর রহমান বিজয়ী হয়েছেন।  

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত ‘জাতীয়তাবাদী ঐক্য প্যানেল’র সাতটি সাধারণ আসনের মধ্যে বিজয়ীরা হচ্ছেন, জয়নুল আবেদীন, এ এম মাহবুব উদ্দিন খোকন ও রুহুল কুদ্দুস কাজল।

গ্রুপ আসনে নীল প্যানেলের একমাত্র বিজয়ী প্রার্থী হচ্ছেন, বৃহত্তর চট্টগ্রাম ও নোয়াখালী জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ সি) এ এস এম বদরুল আনোয়ার।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
ইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa