ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মহানবীকে কটূক্তি: সেই আইনজীবীর ঢাকা বারের সদস্যপদও স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, জুন ১৭, ২০২২
মহানবীকে কটূক্তি: সেই আইনজীবীর ঢাকা বারের সদস্যপদও স্থগিত

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (স.) নিয়ে কটূক্তি করায় সাইফুর রেজা নামের ওই আইনজীবীর ঢাকা আইনজীবী সমিতির সদস্যপদও স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) সমিতির কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সমিতির সভাপতি মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক ফিরোজুর রহমান মন্টুর সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বারের সদস্য অ্যাডভোকেট সাইফুর রেজা, সদস্য নং- ৬৫১০, তিনি তার ফেসবুক আইডিতে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার পরিবারবর্গ সম্পর্কে কটূক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্য করায় ঢাকা আইনজীবী সমিতি তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে এবং কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মতিক্রমে তার সদস্য পদ স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

ফেসবুকে ষাটোর্ধ্ব ওই আইনজীবীর মন্তব্য নজরে আসার পর বিক্ষুব্ধ আইনজীবীরা তাৎক্ষণিক বিক্ষোভ করে। এক পর্যায়ে তার চেম্বারের চেয়ার-টেবিল-ডেস্ক ভাঙচুর করা হয়।

উদ্ভূত পরিস্থিতিতে বুধবার বিকেলেই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির জরুরি বৈঠকে সাইফুর রেজার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য পদ স্থগিত করা হয়। এবার ঢাকা আইনজীবী সমিতির সদস্য পদও স্থগিত করা হলো৷

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, জুন ১৬, ২০২২
কেআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।