ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

টিপু-প্রীতি হত্যা: জিতু-মারুফ রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৬ ঘণ্টা, জুন ১৬, ২০২২
টিপু-প্রীতি হত্যা: জিতু-মারুফ রিমান্ডে

ঢাকা: মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতিকে গুলি করে হত্যার ঘটনায় হওয়া মামলায় ইশতিয়াক আহমেদ জিতু ও মোহাম্মদ মারুফ খানের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ জুন) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আসাদুজ্জামান নূর রিমান্ডের আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন শিকদার দুই আসামিকে আদালতে হাজির করে জিতুর ১০ দিন এবং মারুফ খানের ৭ দিনের রিমান্ড আবেদন করেন।

শুনানি শেষে আদালত জিতুর ৩ দিন এবং মারুফ খানের ২ দিনের রিমান্ডের আদেশ দেন।

বুধবার জিতুকে গ্রেফতার করে ডিবি। আর গত ৬ এপ্রিল মারুফ খানকে গ্রেফতার করা হয়। পরদিন তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর ১৩ এপ্রিল মারুফ খানকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। সেই থেকে তিনি কারাগারে ছিলেন।

গত ২৪ মার্চ রাত পৌনে ১০টার দিকে মতিঝিল এজিবি কলোনি কাঁচা বাজার সংলগ্ন রেস্টুরেন্ট থেকে বাসায় ফেরার পথে শাজাহানপুর আমতলা ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে অজ্ঞাত দুর্বৃত্তদের এলোপাথাড়ি গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু এবং কলেজছাত্রী প্রীতি। টিপুর গাড়িচালক গুলিবিদ্ধ হন।

এ ঘটনায় নিহত টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি রাজধানীর শাজাহানপুর থানায় মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত নামাদের আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, জুন ১৬, ২০২২
কেআই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।