ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

আইন ও আদালত

ডেঙ্গু বিস্তার রোধে দক্ষিণ সিটির অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, জুন ১৬, ২০২২
ডেঙ্গু বিস্তার রোধে দক্ষিণ সিটির অভিযান

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ডেঙ্গু বিস্তার রোধে পরিচালিত প্রথম দিনের অভিযানে ৮টি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

বুধবার (১৫ জুন) প্রথম দিনে ১২৫টি ভবন ও নির্মাণাধীন স্থাপনায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ৫টি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫ মামলায় ১ লাখ ২৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

করপোরেশনের অঞ্চলসমূহের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা এসব অভিযান পরিচালনা করেন।

করপোরেশনের অঞ্চল-২’র আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (আনিক) সোয়ে মেন জো মুগদা হাসপাতাল সংলগ্ন এলাকায়, অঞ্চল-৩’র আনিক বাবর আলী মীর লালবাগ এলাকায়, অঞ্চল-৪ ও অঞ্চল-১০ এ আনিক মো. হায়দর আলী যথাক্রমে কাপ্তান বাজার, ফুলবাড়িয়া সুপার মার্কেট ও সুন্দরবন স্কয়ার মার্কেট এবং শ্যামপুরের বউ বাজার এলাকায়, অঞ্চল-৫’র আনিক মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার পোস্তগোলা এলাকায়, অঞ্চল-৬’র আনিক শেখ মুর্শিদুল ইসলাম বেপারী পাড়া ও রসুলবাগ এলাকায়, অঞ্চল-৭ এ আনিক মেরীনা নাজনীন মান্ডা এলাকায় এবং অঞ্চল-৯’র আনিক খায়রুল ইসলাম কোনাপাড়া পুলিশ ফাঁড়ি এলাকায় অভিযান পরিচালনা করেন।

এ বিষয়ে সোয়ে মেন জো বলেন, অঞ্চল-২’র মুগদা হাসপাতাল সংলগ্ন এলাকায় আমরা অভিযান পরিচালনা করেছি। অভিযানে ৩০টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়েছে। এ সময় একটি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতবছরও আমরা সেই বাড়িতে লার্ভা পেয়েছিলাম। এ বছরের শুরুতেও সেই বাড়ির মালিককে আমরা সতর্ক করেছি। কিন্তু আজকেও সেই বাড়িতে মশার লার্ভা পেলাম।

বৃহস্পতিবারও (১৬ জুন) ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণে এই অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, জুন ১৬, ২০২২
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa